সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নেত্রকোনার পূর্বধলায় করোনার লক্ষণ নিয়ে এক গৃহিনীর মৃত্যু, স্বাস্থ্য বিভাগের নমুনা সংগ্রহ

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২০, ৬:২৬ পিএম

করোনার উপসর্গ জ্বর, সর্দি, শ্বাসকষ্ট, বমি ও পাতলা পায়খানায় আক্রান্ত হয়ে নুরুন্নাহার বেগম(৪৫) নামক এক গৃহিনীর মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে রবিবার ভোরে নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার হোগলা ইউনিয়নের কালিহর জোয়ার্দার পাড়ায়। মৃত নুরুন্নাহার কালিহর জোয়ার্দার পাড়ার কৃষক রকিব মিয়ার স্ত্রী।
মৃতের ভাতিজা মোঃ হানিফ মিয়া জানান, আমার ফুফু দুই তিন দিন যাবৎ জ্বর সর্দি ও শ্বাসকষ্টে ভোগছিলেন। গত শনিবার প্রচন্ড জ্বরের সাথে বমি ও পাতলা পায়খানা শুরু হয়। স্থানীয় পল্লী চিকিৎসক দ্বারা তার চিকিৎসা করানো হয়। রবিবার ভোরে তিনি মারা যান।
হোগলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম আকন্দ খোকন জানান, মৃত নারীর বাড়িতে বিদেশ ফেরত কিংবা ঢাকা থেকেও কেউ আসেনি। মারা যাওয়া নারীর পরিবারের লোকজনের সঙ্গে কথা বলে উপসর্গ গুলো করোনার লক্ষণ মনে হওয়ায় আমি সকালেই ফোন করে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে জানিয়েছি।
পূর্বধলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আর এম ও) ডাঃ মোঃ হাবিবুর রহমান বলেন, বিষয়টি জানার পর মৃতের শরীর থেকে নমুনা সংগ্রহ করে তা ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মাইক্রোবায়োলজিক্যাল ল্যাবে পাঠানো হয়েছে। তিনি আরো জানান, পরিবারের লোকজনের সাথে কথা বলে জানতে পেরেছি, ওই নারী বেশ কয়েকদিন যাবৎ জ্বর, সর্দি শ্বাসকষ্টে ভোগছিলেন। শনিবার বমি ও পাতলা পায়খানা শুরু হয়। কি কারণে তিনি মারা গেছেন রিপোর্ট না আসা পর্যন্ত বলা যাচ্ছে না।
পূর্বধলা উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম মৃতের বিষয়টি নিশ্চিত করে বলেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাদের সাথে আলাপ আলোচনা করে সরকারী স্বাস্থ্য বিধি মেনে বাদ জোহর জানাযা শেষে মহিলার দাফন কার্য সম্পন্ন হয়েছে।
তিনি আরো জানান, রিপোর্ট না আসা পর্যন্ত রকিব মিয়ার বাড়ী সহ আশপাশের ৫০টি বাড়ি লকডাউন করা হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন