শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বরিশালে ঘরে ঘরে খাদ্য সহায়তা

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২০, ১২:০১ এএম

হতদরিদ্রের ফোন পেয়ে বাড়িতে খাদ্য সহায়তা পৌঁছে দিলেন বরিশাল সদর আসনের এমপি ও পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম। বরিশাল সদর উপজেলার টুঙ্গিবাড়িয়া ইউনিয়নের সিংহেরকাঠী গ্রামে রুবি আক্তার ও আশপাশের কয়েকটি বাড়িতে খাদ্য সহায়তা নিয়ে যান তিনি। এর মাধ্যমে প্রতিমন্ত্রী কর্ণেল (অব.) শামিম তার নির্বাচনী এলাকায় বাড়ি বাড়ি খাদ্যসহায়তা পৌঁছে দেবার কার্যক্রম শুরু করেন। 

পানিসম্পদ প্রতিমন্ত্রী খাদ্য সহায়তা বিতরণকালে সাংবাদিকদের বলেন, করোনাভাইরাসরোধে বরিশাল সদর এলাকার মানুষকে ঘরে অবস্থান নিয়ে সচেতন থাকার আহ্বান জানিয়েছি। এ সময়ে যারা খাদ্য সংকটে পরবেন তারা সহায়তা চাইলে বাড়িতে ভোগপণ্য পৌঁছে দেয়া হবে।
এদিকে প্রতিমন্ত্রী বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে করোনাভাইরাস শনাক্তে পিসিআর মেশিন স্থাপন কাজ তদারকি করেন। তিনি রোববারের মধ্যে মেশিন স্থাপন কাজ সম্পন্ন করে সোমবার থেকে পরীক্ষা কার্যক্রম শুরু করার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশ দেন।
এদিকে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের সাথে থাকা স্বজনের তিন বেলা খাবারের দায়িত্ব নিয়েছেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল¬াহ। গত ৪ দিন ধরে মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ৫শতাধিক রোগীর স্বজনের মাঝে এ খাবার বিতরণ করা হচ্ছে।
শেবাচিম হাসপাতালের পথ্য বিভাগের ডায়েটেশিয়ান জাকির হোসেন মোল¬া জানান, সিটি মেয়র তার ব্যক্তিগত তহবিল থেকে হাসপাতালে চিকিৎসাধীন প্রতি রোগীর সাথে একজন করে স্বজনকে তিন বেলার খাবার বিতরণের ব্যবস্থা করেছেন। এ সময়ে মেয়র ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন বলে বিএমএ বরিশাল শাখার নেতৃবৃন্দ তাকে সাধুবাদ জানিয়েছেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন