বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে ফেরায় দুই গ্রাম লকডাউন

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২০, ৮:৫৩ পিএম | আপডেট : ৮:৫৩ পিএম, ১০ এপ্রিল, ২০২০

কাজের সুবাদে ঢাকা ও নারায়ণগঞ্জে ছিলেন, এমন শতাধিক বাসিন্দা এক দিনে কুষ্টিয়ায় দুটি গ্রামে নিজ নিজ বাড়িতে ফিরেছেন। এরপরই কুমারখালী উপজেলার শিলাইদহ ইউনিয়নের ওই দুটি গ্রাম লকডাউন করেছে উপজেলা করোনা প্রতিরোধ কমিটি।
আজ শুক্রবার বিকেলে দুটি গ্রামকে লকডাউন ঘোষণা করা হয়।
উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজীবুল ইসলাম খান এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আজ সন্ধ্যা ছয়টা থেকে দুটি গ্রাম লকডাউন ঘোষণা করা হয়েছে। লকডাউন চলাকালে এ দুটি গ্রাম থেকে কোনো ব্যক্তি বাইরে যেতে পারবে না আবার অন্য কোনো এলাকা থেকেও কোনো ব্যক্তি বা পরিবহন প্রবেশ করতে পারবে না।
লকডাউন-সংক্রান্ত গণবিজ্ঞপ্তি দুটি গ্রামে মাইকে প্রচার করা হয়েছে। বিকেল পাঁচটায় এক গণবিজ্ঞপ্তিতে জানানো হয়, দুটি গ্রামের সব সীমানা ব্যারিকেড দিয়ে বন্ধ করা হয়েছে। সার্বক্ষণিক পাহারার ব্যবস্থা রাখা হয়েছে। লকডাউন অমান্যকারীর বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
তবে জরুরি পরিষেবা, চিকিৎসা, ওষুধ, নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে। লকডাউন চলাকালে জরুরি প্রয়োজনে উপজেলা প্রশাসন (উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা) ০১৭১৮১১২৭০৫, জরুরি চিকিৎসাসেবা (উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স) ০১৭৩০৩২৪৬০৫ ও ইউনিয়ন পরিষদে (ইউপি সচিব) ০১৭১৯৭৬৫৯৬৮ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন