শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

করোনার বিরুদ্ধে ঐক্যবদ্ধ জিকো- ফালকাওরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২০, ৬:২৭ পিএম | আপডেট : ৬:৫২ পিএম, ১১ এপ্রিল, ২০২০

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রকোপে যখন গোটাবিশ্ব দিশেহারা ঠিক তখনই ব্রাজিলের বিশ্বকাপ তারকা জিকো-ফালকাওরা এ ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে ঐক্যবদ্ধ হয়েছেন। করোনাভাইরাসের বিরুদ্ধে লড়তে এবার এক হয়েছে ১৯৮২ বিশ্বকাপের ব্রাজিল দল। এই দলের তারকারা অসহায় ও ভুক্তভোগীদের সহযোগিতার জন্য তহবিল সংগ্রহে নেমেছেন।

দিন যতই পার হচ্ছে করোনাভাইরাসের ভয়াবহতা ততই বাড়ছে। বিশ্বের ২২০টি দেশে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ইতোমধ্যে ১৭ লাখ ছাড়িয়েছে। মারা গেছেন ১ লাখেরও বেশি মানুষ। করোনার ভয়াল থাবা সব দেশের অর্থনীতিকেই ফেলেছে চরম বিপর্যয়ের মুখে। মানুষকে বাধ্য করেছে ঘরবন্দি থাকতে। করোনা আতঙ্কে স্থবির হয়ে গেছে স্বাভাবিক জীবনধারা। সবকিছু বন্ধ থাকায় এবং মানুষ ঘরবন্দি আছেন বলে কাজও করা সম্ভব হচ্ছেনা। তাই সারাবিশ্বে লাখ লাখ মানুষ বেকার হয়ে পড়েছেন। মানুষের এই দুঃসময়ে তাদের সহযোগিতা করতে তহবিল সংগ্রহে এগিয়ে এসেছেন ব্রাজিলের ১৯৮২ বিশ্বকাপ দলের ফুটবলাররা। অসহায়দের সহযোগিতা করার মূল উদ্যোগক্তা রবের্তো ফালকাও। তিনি পাশে পাচ্ছেন জিকো, জুনিয়র ও লেয়ান্দ্রোসহ সাবেক ১৯ সতীর্থকে। এক ভিডিও বার্তায় মানুষের সাহায্যে এগিয়ে আসার ও অনুদানের আবেদন জানিয়েছেন তারা। আবেদনে সাড়াও পেয়েছেন বেশ ভালো। এক সপ্তাহেরও কম সময়ে তাদের তহবিলে জমা পড়েছে পাঁচ লাখ মার্কিন ডলার। দেশের মানুষের এই দুঃসময়ে আবারো তারা এক হয়েছেন বলে জানান রোমার সাবেক মিডফিল্ডার ফালকাও। তিনি বলেন,‘১৯৮২ ব্রাজিল দল পরিচিত ছিল এর সৃজনশীল ফুটবল, একতা ও দলগতভাবে কাজ করার নীতির জন্য। আমরা আবার ব্রাজিলের জন্যে সোচ্চার হয়েছি।’

করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারীতে সৃষ্টি হওয়া জরুরি পরিস্থিতিতে আগেই ব্রাজিলের বর্তমান ও সাবেক ফুটবলারদের অনেকেই সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। এবার যুক্ত হলেন জিকো- ফালকাওরা।

এই রিপোর্ট লেখার সময় ব্রাজিলে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৯ হাজার ৯৪৩। মারা গেছেন ১০৭৪ জন। কার্যকর পদক্ষেপ নিতে না পারলে ঘনবসতিপূর্ণ শহরগুলোতে করোনাভাইরাসের প্রকোপে মারাত্মক আকার ধারণ করতে পারে বলে হুঁশিয়ারি দেওয়া হয়েছে। মিডফিল্ডার সক্রেটিস ও বাতিস্তা এবং গোলরক্ষক পেরেস ছাড়া ব্রাজিলের ১৯৮২ বিশ্বকাপ দলের সবাই সুস্থভাবে বেঁচে আছেন। তারা স্বতস্ফুর্তভাবে ফালকাওয়ের উদ্যোগে অংশ নিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন