রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সবধরনের ক্রিকেটকে বিদায় জানালেন মোহাম্মদ শরীফ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২০, ১২:৪০ এএম

সবধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন বাংলাদেশের ডানহাতি পেসার মোহাম্মদ শরীফ। গতকাল (শনিবার) গণমাধ্যমকে তিনি নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। এর ফলে ২০ বছরের ক্রিকেট ক্যারিয়ারের ইতি ঘটলো ডানহাতি এ টাইগার পেসারের।

২০০০ সালে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় শরীফের। এরপর ২০০১ সালে ১৭ বছর বয়সে অভিষেক হয় আন্তর্জাতিক ক্রিকেটে। তবে আন্তর্জাতিক ক্যারিয়ারের এ দূর যাওয়া হয়নি তার।

ইনজুরির কারণে ২০০২ সালে দল থেকে জায়গা হারান এ টাইগার পেসার। ২০০৩ বিশ্বকাপের পর ভারত ও অস্ট্রেলিয়ায় বেশ কয়েকটি অপারেশন করানো হয়। তবে ইনিজুরির কারণে আন্তর্জাতিক ক্যারিয়ারে আর ফেরা হয়নি তার।

আন্তর্জাতিক ক্যারিয়ার লম্বা না হলেও প্রথম শ্রেণির ক্রিকেটে বেশ উজ্জল ছিলেন শরীফ। ১৩২ ম্যাচে ব্যাট হাতে ৩২২২ রানের পাশাপাশি বল হাতে নিয়েছেন ৩৯৩ উইকেট।

২০০১ সালে জাতীয় দলে অভিষেক হওয়া শরীফ ওই বছরের এপ্রিলে জিম্বাবুয়ের বিপক্ষে হারারেতে ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন। ওই সফরে জিম্বাবুয়ের বিপক্ষেই টেস্ট অভিষেক হয় তার। বাংলাদেশের হয়ে ১০ টেস্টে ১৪ উইকেট এবং ৯ ওয়ানডে কেলে ১০টি উইকেট শিকার করেছেন ডানহাতি এ পেসার।

অবসর ঘোষণা শরীফ বলেন, অনেক বছর ক্রিকেট খেলায় সবাই বলছে মাঠ থেকেই বিদায় নিতে। অন্তত যেন প্রিমিয়ার লিগে একটি ম্যাচ খেলে যেন বিদায় নিই। পরিস্থিতি ভালো হলে প্রিমিয়ার লিগে একটা ম্যাচ খেলে সবধরনের ক্রিকেট থেকে বিদায় নিয়ে নেব। তবে ক্রিকেট থেকে অবসর নিয়ে নিয়েছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন