শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বেতনের দাবিতে লকডাউন ভেঙে রাস্তায় পোশাক শ্রমিকরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২০, ১:৫৪ পিএম

গাজীপুরে লকডাউন ভেঙে বেতনের দাবিতে কারখানার সামনে বিক্ষোভ করেছে নগরীর সাইনবোর্ড এলাকার ইষ্ট ওয়েষ্ট গ্রুপ ও ভোগড়ার নিউয়ে ফ্যাশনস লিমিটেড এবং টঙ্গীর গাজীপুরার এসআরপি ও মিক সোয়েটার কারখানার শ্রমিকরা। এক পর্যায়ে ইষ্ট ওয়েষ্ট গ্রুপ ও ভোগড়ার নিউয়ে ফ্যাশনস লিমিটেডের শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে। আজ রোববার সাকলে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের শান্ত করে। মালিকপক্ষ ১৬ এপ্রিল বেতন পরিশোধের ঘোষণা দিলে শ্রমিকরা মহাসড়ক অবরোধ তুলে নেয়। ইষ্ট ওয়েষ্ট গ্রুপ ও ভোগড়ার নিউয়ে ফ্যাশনের শ্রমিকরা জানায়, তাদের ফেব্রুয়ারি ও মার্চ মাসের বেতন বকেয়া রয়েছে।

নিউওয়ে ফ্যাশন লিমিটেডের এক কর্মী জানান, তারা দুই মাস ধরে বেতন ভাতা পাচ্ছেন না। কর্তৃপক্ষ দেই দিচ্ছি করে ঘুরাচ্ছে। ঘরে খাবার নেই। বাড়ি ভাড়া ও দোকান বাকী পড়ে আছে। পাওনাদারদের জন্য বাসা থেকে বের হতে পারছেন না। এর মধ্যে গাজীপুর লকডাউন করা হয়েছে। টাকা না থাকায় এখন তাদের না খেয়ে মরার উপক্রম হয়েছে। বাধ্য হয়ে তারা বেতনের দাবিতে সকাল ৯টার দিকে কারখানার সামনে বিক্ষোভ এবং পরে মহাসড়ক অবরোধ করেন।

একাধিক শ্রমিক জানান, সরকার যে ত্রাণ সহায়তা দিচ্ছে তা কেবল যারা স্থানীয়রা ও গাজীপুরের ভোটার তারাই পাচ্ছেন। অন্যরা পাচ্ছেন না। বেতন না পেলে সন্তানদের নিয়ে না খেয়ে মরতে হবে। যানবাহন বন্ধ থাকায় সন্তানদের গ্রামের বাড়িতেও রেখে আসতে পারছেন না তারা।

গাজীপুর শিল্প পুলিশের সহকারী পরিচালক (সেবা) সুশান্ত সরকার জানান, শিল্প পুলিশ শ্রমিক ও মালিক পক্ষের কথা বলে পরিস্থিতি শান্ত করে। মালিক পক্ষ আগামী ১৬ এপ্রিল বেতন দেয়ার ঘোষণা দিলে শ্রমিকরা কর্মসূচি প্রত্যাহার করে দুপুর ১২টার দিকে বাসায় ফিরে যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
আবদুর রাফি ১২ এপ্রিল, ২০২০, ২:১১ পিএম says : 0
গার্মেন্টসগুলোর সাথে কেউ পারবেনা। কারন সরকার গার্মেন্টস বাচাতে চায় জনগণ নয়। সরকার ত আর জনগণের ভোটে নির্বাচিত হয়নি তাই।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন