শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নোয়াখালীর সেনবাগে করোনা উপসর্গ নিয়ে রাজমিস্ত্রির মৃত্যু, বাড়ী লকডাউন

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২০, ৪:৩৫ পিএম

সেনবাগ উপজেলার কেশারপাড় ইউনিয়নে সর্দি, জ্বর, শ্বাসকষ্ট ও রক্ত বমিতে আক্রান্ত হয়ে মো. আক্কাস (৪৮) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। নিহত আক্কাস ৫নং ওয়ার্ড উন্দানিয়া গ্রামের আব্দুল গোফরানের ছেলে। তিনি পেশায় রাজমিস্ত্রি ছিলেন। করোনা ভাইরাসের উপসর্গ থাকা সন্দেহে নিহতের বাড়ীটি লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

আজ সোমবার বাড়ীটি লকডাউন ঘোষণা করে বাড়ীর সামনে লাল পতাকা ওড়ানো হয়েছে। নিহতের স্ত্রী, তিন ছেলে ও মা’কে হোমকোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সেনবাগ উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুল ইসলাম মজুমদার।

তিনি বলেন, নিহত ব্যক্তির করোনা উপসর্গ থাকা সন্দেহে ওই বাড়ীটি লকডাউন ঘোষণা করা হয়েছে। নমুনা পরীক্ষার রিপোর্ট আসা পর্যন্ত বাড়ীটির ৪টি পরিবার লকডাউন থাকবে। যদি পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসে তাহলে বাড়ী থেকে লকডাউন তুলে নেওয়া হবে। আর পজেটিভ আসলে অবস্থা বুঝে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্থানীয় সূত্রে জানা গেছে, অনেকদিন ধরে শ্বাস কষ্টে ভুগছিলেন আক্কাস। গত কয়েকদিন ধরে শ্বাস কষ্টের সাথে সর্দি, জ্বর, ডায়রিয়া ও রক্ত বমিতে আক্রান্ত হয় সে। এরপর থেকে বাড়ীতে ছিলেন তিনি। রবিবার রাত ১টার দিকে নিজ বাড়ীতে মারা যান তিনি। আক্কাস হতদরিদ্র হওয়ায় স্থানীয়ভাবে চিকিৎসা নিলেও ভালো ডাক্তার দেখানোর সুযোগ পায়নি বলে জানান স্থানীয়রা।

সেনবাগ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মতিউর রহমান জানান, নিহত ব্যক্তি সর্দি, জ্বর ও শ্বাসকষ্টে ভুগলেও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেননি। যেহেতু উনার শরীরের করোনার কিছু উপসর্গ রয়েছে তাই শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। সোমবার দুপুরে নমুনা পরীক্ষা করার জন্য বাংলাদেশ ইনস্ট্রিটিউট অব ট্রফিক্যাল এন্ড এনফেকসাস ডিজিস (বিআইটিআইডি) চট্টগ্রামে পাঠানো হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন