শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দলছুট হয়ে পথহারা এক হনুমানে আতঙ্কিত হালুয়াঘাটবাসী

ফুলপুর(ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২০, ৭:১৮ পিএম

ময়মনসিংহের হালুয়াঘাটে পথহারা এক হনুমানের আতঙ্কে ঘর থেকে বের হচ্ছে না লোকজন। অনেকে আবার এই হনুমান দেখতে ভিড় করছেন। কিছুদিন আগে প্রথমবারের মতো উপজেলার কৈচাপুর ইউনিয়নের গুনিয়ারীকান্দা গ্রামে প্রথম এই হনুমানের দেখা মেলে। 

এলাকাবাসী এটাকে বনমানুষ ভেবে আতঙ্কে খবর দেয় উপজেলা প্রশাসনকে। উপজেলা প্রশাসন, ফায়ার সার্ভিস ও থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে গাছে হনুমানটিকে দেখতে পায়। তারপর অনেক চেষ্টা করেও এটাকে ধরতে ব্যর্থ হয় তারা। এলাকাবাসীকে আশ্বস্ত করা হয় যে, হনুমানে মানুষের ভয়ের কিছু নেই।

পরে পথহারা এই বন্য প্রাণীটি সেখান থেকে চলে আসে উপজেলার ধারা ইউনিয়নের বীরগুছিনা গ্রামে। এখানেও ছড়িয়ে পড়ে আতঙ্ক। অনেকে গাছে থাকা প্রাণীটিকে ঢিল ছুড়ে তাড়িয়ে দেওয়ার চেষ্টাও করেন। আতঙ্কে হনুমানটি এই গাছ থেকে ওই গাছে লাফালাফি শুরু করে।

বীরগুছিনা গ্রামের কার্তিকসহ কয়েকজন  বলেন, হনুমানটি মাঝে মাঝে গাছ থেকে নেমে রান্না ঘরে ঢুকে সবকিছু উল্টে দিচ্ছে। আবার শুকাতে দেওয়া কাপড় ফেলে দিচ্ছে। আতঙ্কে এর কাছাকাছি যাওয়ার সাহস পাচ্ছিনা।

বর্তমানে হনুমানটি উপজেলার স্বদেশী ইউনিয়নের নাশুল্লা গ্রামে গাছের ডালে অবস্থান করছে।

এলাকার বাসিন্দা রুবেল আকন্দ বলেন, আজ সোমবার সকালে উঠে তার স্ত্রী বাসন মাজার সময় গাছে থাকা এই হনুমানটি হঠাৎ নিচে নেমে এসে পানি খেতে থাকে। তা দেখে ভয়ে চিৎকার দিলে স্বজনরা দৌড়ে এলে হনুমানটি আবার গাছে উঠে যায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিম বলেন, কয়েকদিন আগে আমার কাছে ফোন আসে যে, কৈচাপুর ইউনিয়নে গাছের ডালে একটি বনমানুষ জাতীয় প্রাণী দেখা গেছে। আমি সাথে সাথে ফায়ার সার্ভিসের সদস্যদের নিয়ে ঘটনাস্থলে যায়। কিন্তু গিয়ে দেখি এটি একটি হনুমান। তারপরও আমরা এটিকে ধরার চেষ্টা করি। কিন্তু সে এখান থেকে চলে যায়। আমি সবাইকে বলবো এই প্রাণীটি আমাদের দেশের সম্পদ। এটিকে বিরক্ত করা যাবে না। এরা গাছে গাছে ঘুরে বেড়ায়। হয়তো দলছুটভাবে এই হনুমানটি এখানে চলে এসেছে।বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে তার সঙ্গীদের খুঁজছে। এই এলাকার মানুষ এই প্রাণীটির সাথে পরিচিত নয় বলে আতঙ্কিত হচ্ছেন।
প্রাণীটি ক্ষতিকর নয়। তাই একে বিরক্ত না করার অনুরোধ জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন