মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১ শ্রাবন ১৪৩১, ০৯ মুহাররম ১৪৪৬ হিজরী

জাতীয় সংবাদ

মৃত্যুহীন দিনে বেড়েছে শনাক্তের হার

দেশে করোনাভাইরাস

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

টিকা কার্যক্রম জোরদারে দেশজুড়ে বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের সংক্রমণের নিম্নমুখী ধারা অব্যাহত রয়েছে। তবে গত ২৪ ঘণ্টায় ভাইরাসটি শনাক্তের সংখ্যা ও হার দুটোই কিছুটা বেড়েছে। এই সময়ে নতুন করে ২৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১ দশমিক ৮২ শতাংশ। যা গত শনিবার ১ দশমিক ২৫ শতাংশের ঘরে ছিল। তবে গত একদিনে ভাইরাসটিতে মৃত্যুহীন ধারা অব্যাহত রয়েছে।

গতকাল রোববার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) প্রফেসর ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের ৮৮৩টি করোনা পরীক্ষাগারে মোট এক হাজার ৫৯৩টি নমুনা সংগ্রহ করা হয়। এরমধ্যে পরীক্ষা করা হয় মোট এক হাজার ৫৯১টি নমুনা। পরীক্ষায় আরও ২৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ফলে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৩৬ হাজার ৮০৬ জনে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার দাঁড়িয়েছে শতকরা এক দশমিক ৮২ ভাগ। এ নিয়ে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৪৭ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৫৩ ভাগ। এছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ ভাগ। এসময় করোনা থেকে সুস্থ হয়েছেন ২৮ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৮৬ হাজার ৪৫০ জনে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন