শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০, ২০ শাবান সানি ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মৃত্যুহীন দিনে শনাক্ত ৪৬

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিতদের মধ্যে নতুন করে কারো মৃত্যু হয়নি। তবে নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্ত হয়েছেন ৫৪ জন রোগী। আগের দিন শনাক্তের সংখ্যা ছিল ৪৬ জন। গতকাল সোমবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) প্রফেসর ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২০১ জন। যা আগের দিন ছিল ২৩০ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৮২ হাজার ৭৪৩ জন। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৩৯ শতাংশ। এসময় বিভিন্ন বুথের মাধ্যমে নমুনা সংগ্রহ করা হয় ৩ হাজার ৩২টি। এর মধ্যে নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ হাজার ১১টি। এ সব নমুনা পরীক্ষায় ৫৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নমুনা পরীক্ষার বিপরীতে গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার হয়েছে ১ দশমিক ৭৯ শতাংশ। যা আগের দিন ছিল ১ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৫৫ শতাংশ। করোনায় আক্রান্তদের মধ্যে নতুন করে কারও মৃত্যু হয়নি। ফলে মৃত্যুর সংখ্যা আগের মতোই ২৯ হাজার ৪২৬ জনে স্থির রয়েছে। করোনায় এ পর্যন্ত মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এখন পর্যন্ত পুরুষ রোগী মারা গেছে ১৮ হাজার ৭৮০ জন। যা শতকরা হারে ৬৩ দশমিক ৮২ শতাংশ। এছাড়া করোনায় এ পর্যন্ত ১০ হাজার ৬৪৬ জন নারীর মৃত্যু হয়েছে। যা শতকরা হারের ৩৬ দশমিক ১৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৮৮৩টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি পিসিআর ল্যাব ১৬১টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি, র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬৫টি।

স্বাস্থ্য অধিদফতর আরো জানায়, এসব ল্যাবে এ পর্যন্ত ১ কোটি ৫০ লাখ ২৭ হাজার ৬২৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষা হয়েছে ৯৯ লাখ ১৭ হাজার ৮৪৪টি, বেসরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষা হয়েছে ৫১ লাখ ৯ হাজার ৭৮২টি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন