শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০, ২০ শাবান সানি ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আরো দুইজনের মৃত্যু

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও দুইজনের মৃত্যু হয়েছে। এই সময়ে নতুন করে ভাইরাসটি শনাক্ত হয়েছে ২০৭ জনের শরীরে। এখন পর্যন্ত দেশে ২০ লাখ ৩৪ হাজার ৩৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মারা গেছেন ২৯ হাজার ৪১৫ জন। গতকাল সোমবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে চার হাজার ৪৫৪টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ৪ দশমিক ৬৫। আগের দিন শনাক্তের হার ছিল ৪ দশমিক ৪৪। সর্বশেষ ২৪ ঘণ্টায় যে দুজনের মৃত্যু হয়েছে, তারা ঢাকা ও রাজশাহী বিভাগের বাসিন্দা। এই সময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন করোনা থেকে সুস্থ হয়েছেন ৩৯০ জন। মোট সুস্থ রোগীর সংখ্যা ১৯ লাখ ৭৮ হাজার ৩০৬ জন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, করোনা সংক্রমণ বেড়েছে দশমিক ২১ শতাংশ। একদিন আগে গত সোমবার করোনা শনাক্তের হার ছিল ৪ দশমিক ৪৪ শতাংশ। তা বেড়ে হয়েছে ৪ দশমিক ৬৫ শতাংশ। দেশে এখন পর্যন্ত এক কোটি ৪৯ লাখ ৭৮ হাজার ৬৯৬ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ২০ লাখ ৩৪ হাজার ৯৪৮ জন। এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৫৮ শতাংশ। করোনা আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৩৯০ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৯ লাখ ৭৮ হাজার ৩০৬ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ২৫ শতাংশ। একদিন আগে সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ২৪ শতাংশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন