ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

খেলাধুলা

ডা. মঈনকে স্যালুট জানিয়ে মাশরাফির স্ট্যাটাস

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২০, ৭:২২ পিএম

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মঈন কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মারা গেছে। বাংলাদেশে তিনিই একমাত্র ডাক্তার, যিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

সহকারী অধ্যাপক ডা. মঈনের মৃত্যু নিয়ে চারদিকে নানা আলোচনা-সমালোচনা চলছে। কারণ, আইসিইউ এর অভাবে তাকে আইসিইউ সেবা দেওয়া সম্ভব হয়নি। পরে সিলেট থেকে ঢাকার আনার পর তিনি মারা যান।

এদিকে ডাক্তার হয়েও প্রাণঘাতি করোনাভাইরাসের সাথে লড়াই করে হেরে যাওয়া ডা. মঈনকে ‘স্যালুট’ জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেটে সবচেয়ে সফল অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা। বৃহস্পতিবার (১৬ এপ্রিল) ফেসবুকে নিজের ভেরিফায়েড পেইজে এক স্ট্যাটাসে একই সঙ্গে ডা. মঈনকে বীরযোদ্ধাও ঘোষণা দেন তিনি।

মাশরাফি বলেন, সবাইকে শোকে ভাসিয়ে চলে গেলেন এক মহৎ প্রাণ ডাক্তার! করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গতকাল (বুধবার) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক মানবিক ডা. মো. মঈন উদ্দিন চলে গেলেন না ফেরার দেশে! তিনি ছিলেন করোনাভাইরাস প্রতিরোধে ফ্রন্ট লাইনের যোদ্ধা। তার এই মৃত্যু হৃদয় বিদীর্ণ করার মত।

তিনি আরও বলেন, বিশ্বব্যাপী করোনাভাইরাসের ছোবলে আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশও আক্রান্ত। দেশের এই মহাক্রান্তিকালে ডা. মঈন উদ্দিন ছিলেন দেশের মানুষের জন্য আত্মোৎসর্গীকৃত। মৃত্যুর আগ মুহূর্ত পর্যন্ত একজন মানবসেবী হিসেবে মানুষের সেবা করে গেছেন তিনি। নিজের জীবনের সর্বোচ্চ ঝুঁকি নিয়ে মানুষকে তিনি চিকিৎসাসেবা দিয়ে গেছেন।

ডা. মঈনের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মাশরাফি বলেন, মানুষের প্রতি, দেশের প্রতি তার এই আত্মত্যাগ শব্দ-বাক্যে প্রকাশের মত নয়। মানবতার জয়গান গাওয়া ক্রান্তিকালের এই যোদ্ধাকে নিশ্চয় গোটা জাতি আজীবন পরম শ্রদ্ধায় স্মরণ করবে। আমি তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। সবশেষে আমি এই বীরযোদ্ধাকে জানাচ্ছি- ‘স্যালুট’।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন