ঢাকা শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৩ আশ্বিন ১৪২৭, ২৯ মুহাররম ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

হাতিয়ায় ৪০ হাজার পরিবারে খাদ্য সঙ্কট

চুরি ডাকাতির আশঙ্কা

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

হাতিয়া দ্বীপ উপজেলার উত্তর পার্শ্বে হরণী ও চানন্দি ইউনিয়নে ৪০হাজার পরিবার তীব্র খাদ্য সঙ্কটে রয়েছে। জরুরি ভিত্তিতে খাদ্য সহায়তা দেয়া না হলে চুরি ডাকাতি শুরু হতে পারে।
হাতিয়া মূলভ‚খন্ডে নদী ভাঙনের শিকার প্রায় ৬০হাজার পরিবার এখানে বসতি গড়ে তোলে। এদের মধ্যে মাত্র ২০হাজার পরিবারের জমিজমা থাকলেও অবশিষ্টরা দিন মজুরি করে জীবিকা নির্বাহ করে আসছে।
গত একমাস এসব অভাবী পরিবার একপ্রকার গৃহবন্দি অবস্থায় রয়েছে। করোনারভাইরাসের কারণে এরা ঘর থেকে বের হতে পারছে না। আবার কোথাও নূন্যতম কাজের সুযোগ পর্যন্ত নেই। ফলে অনাহার অর্ধাহারে দিন কাটাচ্ছে ৪০হাজার পরিবার।
এসব পরিবারে যে খাদ্য সামগ্রী ছিল সেগুলো অনেক আগেই ফুরিয়ে গেছে। বর্তমানে এরা তীব্র খাদ্য সঙ্কটে ভুগছে। কবে নাগাদ সরকারি সহায়তা পাবে তারও কোনও নিশ্চয়তা নেই। ফলে এ অঞ্চলে চুরি ডাকাতি শুরু হওয়ার আশঙ্কা রয়েছে। সরকারি তরফ থেকে এযাবত ২০০শ’ পরিবারকে খাদ্য সহায়তা দেয়া হলেও ৪০ হাজার পরিবার এখনো খাদ্য সহায়তা পায়নি।
এ বিষয়ে হাতিয়া উপজেলা নির্বাহী অফিসার মো. রেজাউল করিম ইনকিলাবকে জানান, হরণী ও চানন্দি ইউনিয়নে দুই দফায় ৪ টন চাল বরাদ্দ দেয়া হয়েছে। এতে ২শ’ পরিবারে চাল বিলি করা হয়েছে। আগামীতে আরও সরকারি বরাদ্দ পাওয়া গেলে খাদ্য সহায়তা দেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন