বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

করোনার ছোঁয়া লাগেনি যে খেলায়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

স্কুল বন্ধ, অফিস বন্ধ, খেলাধুলা বন্ধ। করোনাভাইরাসে একরকম স্থবিরই হয়ে গেছে সারা বিশ্ব। পৃথিবী আবার কবে স্বাভাবিক হবে কে জানে। তবে দম বন্ধ এই পরিবেশের মধ্যেই ব্যতিক্রমি খবর দিয়েছে ব্রিটেনের প্রফেশনাল ডার্টস কর্পোরেশন (পিডিসি)। ছোট ছোট তীর হাত দিয়ে ছুঁড়ে লক্ষ্যভেদের খেলা এই ডার্টস। যুক্তরাজ্যের ডার্টস খেলার নিয়ন্ত্রক সংস্থা পিডিসি ঘোষণা দিয়েছে করোনার এই সময়েই নতুন এক টুর্নামেন্ট আয়োজনের। আজ থেকেই শুরু হবে ৩২ দিনের সেই টুর্নামেন্ট।

আঁতকে উঠবেন না। সাধারণত যেভাবে হয়ে সেভাবে হবে না এই টুর্নামেন্ট। প্রতিদ্ব›দ্বী খেলোয়াড়দের নূন্যতম সামাজিক দূরত্ব বজায় রাখার নিয়ম ভাঙার কোনোই সুযোগ নেই। তারা যে যার যার বাড়িতে থেকেই অংশ নেবেন খেলায়। প্রত্যেকেই নিজের বাড়িতে ডার্টবোর্ডে লক্ষ্যভেদ করবেন। খেলা হবে শুধু রাতের বেলা। আর প্রতি রাতে চার জন খেলোয়াড় অংশ নেবেন প্রতিযোগিতায়। শুরুটা লিগ পদ্ধতিতে হলেও শেষটা হবে নকআউট ফরম্যাটে।

যার যার বাড়িতে বসে খেলোয়াড়েরা কী করছেন তা দেখা হবে লাইভ ভিডিও স্ট্রিমিংয়ের মাধ্যমে। পিডিসির নিজস্ব টেলিভিশন চ্যানেলে সরাসরি দেখানো হবে খেলা। অভূতপূর্ব এমন সংকটের সময়ে কেন খেলার আয়োজন সেটির ব্যাখ্যা দিয়েছেন পিডিসি চেয়ারম্যান ব্যারি হার্ন, ‘টুর্নামেন্টটা ভক্তদের নিয়মিত লাইভ খেলা দেখার সুযোগ দেবে। এই দুঃসময়ে এই প্রতিযোগিতা খেলোয়াড়দেরও প্রতিদ্বিদ্বতাপূর্ণ ডার্টস খেলার সুযোগ দেবে। জানি না কবে পরিস্থিতি স্বাভাবিক হবে। তবে যখনই হোক না কেন এই প্রতিযোগিতা খেলোয়াড়দের অনুশীলনে রাখবে।’
পুরোনো খেলা দেখতে দেখতে যাদের একঘেয়েমিতে পেয়ে বসেছে তাঁদের জন্য তো এটি সুখবরই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন