বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

চ্যাম্পিয়নস লিগের ফাইনাল ২৯ আগস্ট!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২০, ২:৪৩ পিএম

করোনাভাইরাসের কারণে ইউরোপের লিগগুলোর বাকি অংশ কবে নাগাদ শুরু হবে তা এখনও অজানা। কেউ বলতে পারে না আবারও কবে মাঠে গড়াবে ফুটবল। তবে এরই মাঝে ২৯ আগস্ট চ্যাম্পিয়নস লিগের ফাইনাল দিয়ে চলমান মৌসুম শেষ করতে চায় উয়েফা।

বিবিসি জানিয়েছে, ইউরোপের ফুটবল নিয়ন্ত্রক সংস্থাটি আগামী ২৩ এপ্রিল আরও বিশদ আলাপ-আলোচনা করে করোনায় থমকে থাকা ফুটবল মৌসুম কীভাবে শেষ করা যায় সেটির একটি সমাধান খুঁজবে। আগস্টের মধ্যেই সেটি শেষ করার সিদ্ধান্ত হবে। তার মানে ইস্তাম্বুলের কামাল আতাতুর্ক স্টেডিয়ামে চ্যাম্পিয়নস লিগের ফাইনালটি হতে পারে ২৯ আগস্ট, আর এর তিনদিন আগে পোল্যান্ডের ড্যান্সক শহরে হবে ইউরোপা লিগের ফাইনাল।

তবে এই ছক অনুযায়ী সবকিছু হতে গেলে দুটি বিষয় বিবেচনা করতে হবে উয়েফাকে। প্রথমত জুলাই-আগস্ট মাসের মধ্যে দুই লেগের কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনাল শেষ করে ফেলতে হবে। তা না হলে ঘরোয়া মৌসুম শেষ করে চ্যাম্পিয়নস লিগ বা ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনাল শেষ করতে হবে একটি মাত্র ম্যাচ খেলিয়ে, সপ্তাহব্যাপী মিনি টুর্নামেন্টের মাধ্যমে।

চ্যাম্পিয়নস লিগ দ্বিতীয় রাউন্ড দ্বিতীয় লেগের চারটি ম্যাচ এখনও বাকি। সেগুলো হলো ম্যানচেস্টার সিটি-রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা-নাপোলি, জুভেন্টাস-লিওঁ এবং বায়ার্ন মিউনিখ-চেলসি। কোয়ার্টার ফাইনালে উঠে গেছে আতলেতিকো মাদ্রিদ, পিএসজি, আতালান্তা ও আরবি লাইপজিগ। গতবারের চ্যাম্পিয়ন দুর্ধর্ষ লিভারপুলকে দুই লেগেই হারিয়ে দিয়ে শেষ ষোলোয় সবচেয়ে বড় চমকটা দিয়েছে আতলেতিকো।

ইউরোপা লিগের বাকি সূচির পুনর্বিন্যাস করাটা অবশ্য চ্যাম্পিয়নস লিগের চেয়েও জটিল কাজ হবে। এখানে শেষ ষোলোর ৮ টি ম্যাচই বাকি রয়েছে, তার মধ্যে আবার প্রথম লেগেরই দুটি ম্যাচই খেলা হয়নি, যাতে মুখোমুখি ইতালি ও স্পেনের ক্লাব।

গত ২৪ মার্চ উয়েফা অনির্দিষ্টকালের জন্য চ্যাম্পিয়নস লিগ ফাইনাল স্থগিত ঘোষণা করে, এক সপ্তাহ পর অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেয় শেষ ষোলোর বাকি ম্যাচগুলোসহ কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনাল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন