সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বাসায় ফিরলেন ডালগ্লিশ, চলেই গেলেন হান্টার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে হেরে গেলেন ইংল্যান্ডের সাবেক ফুটবলার নরম্যান হান্টার। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন বিশ্বকাপজয়ী এই ডিফেন্ডার। ক্লাব ফুটবলে হান্টার ক্যারিয়ারের বেশিরভাগ সময় খেলেন লিডস ইউনাইটেডের হয়ে। ইংলিশ ক্লাবটি গতকাল এক বিবৃতিতে হান্টারের মৃত্যুর খবর নিশ্চিত করে। তার বয়স হয়েছিল ৭৬ বছর। কোভিড-১৯ পজিটিভ হওয়ার পর গত ১০ এপ্রিল হাসপাতালে ভর্তি করানো হয়েছিল তাকে।

হান্টার ১৯৬৫ থেকে ১৯৭৪ পর্যন্ত ইংল্যান্ডের হয়ে খেলেন ২৮ ম্যাচ। ১৯৬৬ সালে ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী স্কোয়াডের সদস্য ছিলেন তিনি। লিডস ইউনাইটেডের হয়ে ১৫ বছরের ক্যারিয়ারে তিনি খেলেন ৭২৬ ম্যাচ। দুটি লিগ শিরোপা জয়ের পাশাপাশি খেলেন ১৯৭৫ সালের ইউরোপিয়ান কাপের ফাইনালে, যেখানে বায়ার্ন মিউনিখের কাছে হেরেছিল তার দল।

হান্টারের মৃত্যুর কিছুদিন আগেই সুসংবাদ দিয়েছেন এই মহামারি ভাইরাসে আক্রান্ত আরেক কিংবদন্তি ফুটবলার স্যার কেনি ডালগ্লিশ। একই দিনে আক্রান্ত হলেও এরই মধ্যে সুস্থ্য হয়ে বাড়িতে ফিরেছেন লিভারপুলের সাবেক কোচ ও ফরোয়ার্ড। পুরনো একটি রোগের চিকিৎসার জন্য অ্যান্টিবায়োটিক নিতে গত সপ্তাহে ৬৯ বছর বয়সী ডালগিøশ হাসপাতালে ভর্তি হলে রুটিন পরীক্ষার অংশ হিসেবে তার করোনাভাইরাস পরীক্ষাও করা হয়। রিপোর্ট পজিটিভ আসার পর সেখানেই চিকিৎসাধীন ছিলেন তিনি।

পুরোপুরি সুস্থ হতে সেল্টিকের সাবেক স্কটিশ এই ফরোয়ার্ড এখন নিজ বাড়িতে সেলফ-আইসোলেশনে থাকবেন। তবে নিজের দ্বিতীয় জীবন দানে স্বাস্থ্যকর্মীদের অবদান স্বীকার করে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ডালগ্লিশ। নিজ বাড়ির বারান্দায় পরিবার স্ত্রী মেয়েকে নিয়ে এনএইচএস (ন্যাশনাল হেল্থ সার্ভিস) কর্মীদের উদ্দেশ্যে করতালি দেন কিংবদন্তি ফুটবলার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন