ঢাকা শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭, ০৬ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

প্রবাস জীবন

দুবাইয়ের প্রবাসীদের সেবায় বাংলাদেশি স্বেচ্ছাসেবক টিম

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২০, ৫:৪৪ পিএম

দুবাইয়ের লকডাউনস্থ নাইফ এলাকার অসহায় প্রবাসীদের সেবায় দায়িত্বরত বাংলাদেশি স্বেচ্ছাসেবক টিমের সদস্যরা


করোনাভাইরাস প্রতিরোধ ও সতর্কতায় দুবাইয়ের লকডাউন এলাকায় সঙ্কটাপন্ন অসহায় প্রবাসী বাংলাদেশিদের সহায়তার জন্য আমিরাতের সরকারের আহবানে সাড়া দিয়ে মানবতার সেবায় স্বেচ্ছাসেবক হিসেবে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন আমিরাত প্রবাসী বাংলাদেশি কমিউনিটির ১৯ সদস্যের একটি টিম। গত ৩১ মার্চ থেকে সঙ্কটাপন্ন অসহায় প্রবাসীদের সেবায় অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন এ টিমের সদস্যরা।
স্বেচ্ছাসেবক টিমের সদস্যরা দুবাইয়ের লকডাউনস্থ নাইফ, আল রাস, গোল্ড সোক ও আল দাগায়া এলাকায় প্রতিদিন দুবাই সরকারের দেয়া প্রায় দু’ হাজার খাবার অসহায় প্রবাসী বাংলাদেশিদের মাঝে বিতরণ করার পাশাপাশি অসুস্থ প্রবাসীদের সেবা নেয়ার ক্ষেত্রে পরামর্শ দেয়া এবং প্রবাসীদের বিভিন্ন সমস্যার কথা আমিরাত সরকারকে জানানোর পরামর্শ দিয়ে আসছেন। এছাড়া সরকারের ঘোষিত ‘স্টে হোম’, ‘স্টে সেফ’ ক্যাম্পেইন মেনে চলতেও উৎসাহিত করছেন টিমের সদস্যরা।
বাংলা এক্সপ্রেসের সহকারী সম্পাদক মুহাম্মদ মামুনুর রশিদের নেতৃত্বে স্বেচ্ছাসেবক টিমে রয়েছেন, মুহাম্মদ মোদাসসের শাহ, মুহাম্মদ আবদুল্লাহ আল শাহিন, আনোয়ার হোসাইন, শামসুন নাহার শপ্না, রুমা খাতুন, মুহাম্মদ কাজি ইসমাইল, ফখরুদ্দীন চৌধুরী, মোহাম্মদ মিজান, মোহাম্মদ জলিল, মোহাম্মদ ইদ্রিছ, মোহাম্মদ মিজানুর, মঞ্জুর মোরশেদ, মোহাম্মদ নুরুল, মোহাম্মদ ইমরান, মোহাম্মদ আনোয়ার আজিম, বাশির চোখদার, মোহাম্মদ হামদান আহম্মেদ ও মোহাম্মেদ সাইফ।
মামুনুর রশিদ ইনকিলাবকে জানান, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে আমিরাত সরকারের যুদ্ধ খুব কাছ থেকে দেখতে পাচ্ছি। এমন একটি যুদ্ধে কি পরিমাণ অর্থ ও মানবিকতার প্রয়োজন হয় তা নিজ চোখে না দেখলে বিশ্বাস করা যেত না। আবদুল্লাহ আল শাহীন জানান, দুবাই প্রশাসনের কার্যকরী সকল পদক্ষেপ বাস্তবায়ন হলে দ্রুত সময়ের মধ্যে এখানে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে। তিনি বলেন, নাইফের লকডাউন এলাকায় প্রায় ২০ হাজার প্রবাসী বাংলাদেশি রয়েছেন। অধিকাংশই আর্থিক সংকটের মধ্যে আছেন। দুবাই সরকারের দেয়া দু’ হাজার খাবার পর্যাপ্ত নয়। এমতাবস্থায় আমিরাতের বাংলাদেশি বিভিন্ন সংগঠনগুলো যদি সহযোগিতা করতে চায় তবে আমরা সেটা গ্রহণ করে নাইফস্থ প্রবাসী বাংলাদেশিদের কাছে পৌঁছে দিতে পারব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন