মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

‘রোনালদো নির্মম, মেসি নির্যাতন করে’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

একজনের সঙ্গে খেলেছেন আরেকজনের বিপক্ষে। ২০০৩ সালে ম্যানচেস্টার ইউনাইটেডে নাম লেখান ক্রিস্টিয়ানো রোনালদো। স্পোর্টিং লিসবন থেকে পর্তুগিজ উইঙ্গারকে আনার পরের বছরেই এভারটন থেকে ইংলিশ স্ট্রাইকার ওয়েন রুনিকে নিয়ে এসেছেন স্যার অ্যালেক্স ফার্গুসন। ২০০৮-০৯ মৌসুম পর্যন্ত ফার্গুসনের সেরা অস্ত্র ছিলেন এই দুজন। মাঠের বাইরেও তারা দুজন হয়ে উঠেছিলেন ভালো বন্ধু।

দুবার চ্যাম্পিয়ন্স লিগ শিরোপার খুব কাছ থেকে ঘুরে আসেন রুনি। ২০০৯ ও ২০১১ সালে ইউরোপ সেরার প্রতিযোগিতার ফাইনালে বার্সেলোনার বিপক্ষে হারে ইউনাইটেড। দুই ম্যাচেই স্প্যানিশ দলটির হয়ে গোল করেন লিওনেল মেসি। সময়ের সেরা দুই ফুটবলার সম্পর্কে ভালো ধারণা আছে অগাধ ধারণা থেকেই সানডে টাইমসের কলামে বার্সলোনা ফরোয়ার্ডকেই এগিয়ে রাখলেন রুনি।

কিন্তু কে সেরা, রোনালদো না মেসি? এই প্রশ্নে বন্ধু নয় , মেসিকেই বেছে নিয়েছেন সাবেক ম্যানচেস্টার তারকা রুনি। বর্তমানে ইংল্যান্ডের চ্যাম্পিয়নশিপ লিগের ক্লাব ডার্বি কাউন্টির অধিনায়ক তিনি। ৩৪ বছর বয়সী এই ফরোয়ার্ড ভুলে যাননি প‚র্বের কথা। ২০০৯ ও ২০১১ সালে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে বার্সেলোনার বিপক্ষে মেসির জাদুকরী পারফরম্যান্সের কাছেই হেরেছিল ম্যানচেস্টার। তার ওপর ভিত্তি করেই আর্জেন্টিনার ফরোয়ার্ডের বক্সে ভোটটা দিয়েছেন রুনি।

মেসি-রোনালদোর তুলনায় রুনি তার সানডে টাইমস কলামে দারুণ উপমায় ছোট কথায় ব্যাখ্যা করেছেন, ‘রোনালদো বক্সে নির্মম, একজন খুনি। কিন্তু মেসি আপনাকে হত্যা করার আগে নির্যাতন করবে।’ তবে দুইজনই ফুটবল বদলে দিয়েছেন বলেই ভাবেন রুনি, ‘এই দুজন অনেক গোল করে খেলাটি পুরোপুরি বদলে দিয়েছে। আমি মনে করি না তাঁদের কখনো মেলানো যাবে। তবে মেসির ক্ষেত্রে মনে মনে হয় সে বেশি মজা পাচ্ছে।’

রোনালদো বন্ধু হলেও রুনি সব সময় মেসিকেই সেরা হিসেবে বেছে নেবেন, ‘ক্রিস্টিয়ানোর সঙ্গে সঙ্গে বন্ধুত্ব থাকলেও আমি সব সময় মেসিকে বেছে নেব। এ কারণেই আমি জাভি ও স্কোলসকে বেশি পছন্দ করতাম। মেসির গোল করা দেখে কখনো মনে হয় না সে জোড়ে মারছে, সে শুধু বলটা জালে পাঠায় আলতো করে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন