বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রবাস জীবন

করোনার দুঃসময়ে অসহায়দের পাশে দাঁড়ালেন নিউইয়র্ক প্রবাসী আলমাস আলী

যুক্তরাষ্ট্র সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২০, ১১:৪৯ এএম

দয়া নয়, আমাদের উপর গরীব দুঃখীর হক, সর্বোপরি মহান আল্লাহ পাকের নির্দেশ, আসুন আমরা বিপদে তাদের পাশে দাঁড়াই” উক্তিটি যুক্তরাষ্ট্র প্রবাসী সিলেটের বিশ্বনাথ উপজেলার লালটেক গ্রামের আলমাস আলীর ।

দীর্ঘ ৩০ বৎসর যাবৎ তিনি নিউইয়র্কে পরিবার ভাইবোনসহ সম্মানের সাথে অবস্থান করে আসছেন। দেশের হতদরীদ্র মানুষের পাশে সর্বদা তাঁর নিজ সামর্থ্য অনুযায়ী ছিলেন আছেন এবং থাকবেন, এটা তাঁর স্বপ্ন ও প্রত্যাশা।

আলমাছ আলী অসহায় মানুষের কল্যাণে নিজেকে নিয়োজিত করে প্রতিনিয়ত তাদের সাহায্য সহযোগীতা করে যাচ্ছেন। দেশের দরীদ্র জনগোষ্ঠীর জন্য টিউবওয়েল স্থাপন করে সুপেয় পানির ব্যবস্থা করা, ঘরবাড়ী মেরামত, খৎনা ক্যাম্পিং, গরীব ছাত্রছাত্রীদের লেখাপড়ার খরচ বহন, মসজিদ, মাদ্রাসা, এতিমখানায় অনুদান দেয়ার পাশাপাশি যুক্তরাষ্ট্রেও অনেক সেবামুলক কাজের সাথেও নিজেকে জড়িত রেখেছেন।

বর্তমান বৈশ্বিক করোনা পরিস্থিতি ও আসন্ন রমজান উপলক্ষ্যে তিনি নিজ পরিবার ও গ্রামের যুবকদের সহযোগীতায় ১৪ এপ্রিল, মঙ্গলবার বিপুল পরিমান খাদ্যসামগ্রী ও নগদ অর্থ তাঁর গ্রামের অধিবাসী ও আত্মীয় – স্বজনদের মাঝে বিতরন করেন।

আলমাছ আলী সমাজের বিত্তবানদের অনুরোধ জানিয়েছেন, অসহায়দের পাশে দাঁড়ানোর জন্য। সদ্য প্রয়াত আত্বীয়-স্বজন, বন্ধু-বান্ধবসহ তাঁর পরিবারের মরহুম মরহুমার জন্য দোয়া চেয়েছেন, অসুস্থ প্রিয়জন ও বিশ্ববাসীর শান্তি কামনা এবং নিজের পরিবারের জন্যও তিনি সবার কাছে দোয়া চেয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
jack ali ২১ এপ্রিল, ২০২০, ১২:০১ পিএম says : 0
sadaqah is obligatory for each and every muslim. We have many rich people in our country. If they give Zakat then there will be no poor people in our country. O'Muslim pay Sadaqah and go to Jannah.
Total Reply(0)
শওকত আকবর ২১ এপ্রিল, ২০২০, ১২:০৬ পিএম says : 0
দুঃসময় যে,সাহাজ্যের হাত বাড়িয়ে সেই প্রকূত বন্ধ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন