সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আলোচনায় বসছে আইসিসিও

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২০, ৬:৫৬ পিএম

করোনাভাইরাসের কারণে দুনিয়াব্যাপী স্থবিরতায় বিশাল ক্ষতির মুখে ক্রীড়াঙ্গন। অনেকগুলো সিরিজ স্থগিত হয়ে যাওয়া, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের সূচি জট আর সামনের টি-টোয়েন্টি বিশ্বকাপের ভবিষ্যৎ নিয়ে জরুরী সভায় বসতে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২৩ এপ্রিল হতে যাচ্ছে এই সভা।

সামনের আরও কয়েকমাস কিংবা এই পুরো বছরই যদি ক্রিকেট না থাকে তাহলে কীভাবে আর্থিক সংকট সামাল দেওয়া যাবে, তা হতে পারে আলোচ্য বিষয়। ১২টি পূর্ণ সদস্য দেশের প্রধান নির্বাহী ও ৩টি সহযোগি দেশের প্রতিনিধিরা এই সভায় অংশ নেবেন।

সূচি অনুযায়ী আগামী অক্টোবরে হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ। কিন্তু করোনভাইরাসের থাবায় তা নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা। বিশ্বকাপ সময়মত আয়োজনের ব্যাপারে এখনো আশাবাদি আইসিসি। কিন্তু অনেকগুলো দেশের পরিস্থিতি উন্নতি না হওয়ায় চলমান পরিস্থিতিতে তা কি উপায়ে অনুষ্ঠিত হতে পারে তা নিয়ে হতে পারে আলোচনা।

মহামারির কারণে একের পর এক সিরিজ স্থগিত হয়েছে। এতে চলতে থাকা টেস্ট চ্যাম্পিয়নশিপের ভবিষ্যৎ কী হবে তা নিয়েও চিন্তায় পড়েছে আইসিসি। ২০২১ সালে হওয়ার কথা টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। কিন্তু সূচি জটের কারণে তাও পুনর্বিন্যাস করা অনুমেয়। এছাড়া প্রস্তাবিত আছে ওয়ানডে লিগ। কিন্তু দ্বিপাক্ষিক সিরিজগুলো আটকে থাকায় ওয়ানডে লিগের সূচিও পুনর্বিন্যাস করার কথা বলতে পারে বোর্ডগুলো।

ভারতীয় গণমাধ্যমের খবর, আর্থিক ক্ষতি সামাল দিতে বিশ্বকাপ পিছিয়ে দিয়ে অক্টোবর-নভেম্বরে আইপিএল করার ইচ্ছার কথা জানাতে পারে ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে সবই নির্ভর করছে পরিস্থিতির উপর। দেশে দেশে করোনা পরিস্থিতির উন্নতি না হলে কোন খেলাই মাঠে গড়ানোর অবস্থা থাকবে। তবে খেলা না হলেও এই বছরটা সামাল দেওয়ার মতো সামর্থ্য আছে বোর্ডগুলোর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন