সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

গাভাস্কার-শোয়েবের কথার দ্বৈরথ চলছে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২০, ৭:১০ পিএম

একজন সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যান, টেকনিক যার ছিল অসাধারণ। আরেকজন সর্বকালের অন্যতম গতিময় ফাস্ট বোলার। ২২ গজে অবশ্য কখনও মুখোমুখি হননি সুনিল গাভাস্কার ও শোয়েব আখতার। তবে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশের দুই যুগের দুই তারকার কথার দ্বৈরথ জমে উঠেছে বেশ। ভারত-পাকিস্তান সিরিজ নিয়ে দুজনের সেই কথার দ্বৈরথে আছে প্রচ্ছন্ন খোঁচা, ফুটে উঠেছে রসবোধ। আছে পরস্পরের প্রতি সম্মানবোধও।

শোয়েবের একটি কথা থেকেই এসবের সূত্রপাত। রাজনৈতিক বৈরিতায় দীর্ঘদিন ধরে বন্ধ ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক ক্রিকেটীয় লড়াই। তবে করোনাভাইরাসের এই ক্রান্তিকালে দুই দেশের সিরিজ আয়োজনের প্রস্তাব দিয়েছিলেন শোয়েব। তার ভাবনা ছিল, দর্শকবিহীন মাঠে এই সিরিজের টিভি সম্প্রচার ও স্পন্সরশিপ থেকে আয়ের অর্থে অসহায় মানুষদের সহায়তা করা হবে।

শোয়েবের প্রস্তাব বাস্তবায়ন কতটা কঠিন, সেটা বোঝাতে গিয়ে গাভাস্কার বলেছিলেন, ‘ভারত-পাকিস্তানের সিরিজ আয়োজনের চেয়ে আপাতত লাহোরে তুষারপাত হওয়ার সম্ভাবনা বেশি।’ গাভাস্কারের সেই মন্তব্যের জবাব শোয়েব দেন টুইটারে, ‘সানি ভাই (গাভাস্কারের ডাক নাম ‘সানি’), গত বছর কিন্তু সত্যিই লাহোরে তুষারপাত হয়েছিল! তো, অসম্ভব বলে কিছু নেই।’ এই কথায় দারুণ মজা পেয়ে গাভাস্কার ভারতীয় এক দৈনিকে নিজের কলামে শোয়েবকে নিয়ে লিখেন, ‘একজন ফাস্ট বোলার, যার রসবোধ ভালো। দারুণ, খুব ভালো লেগেছে!’ গাভাস্কারের এই কথার প্রতিক্রিয়াও শোয়েব জানাতে দেরি করেননি টুইটারে, ‘ভালোবাসাটুকুর জন্য কৃতজ্ঞতা সানি ভাই... উপমহাদেশের সব ক্রিকেটার আপনাকে অনুসরণ করে।’

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন