সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আকমলের ভাগ্য নির্ধারণ ২৭ এপ্রিল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২০, ৭:১২ পিএম

বিতর্কে জর্জরিত ক্যারিয়ারে এখন শাস্তির প্রহর গুনছেন উমর আকমল। আগামী ২৭ এপ্রিল হতে পারে পাকিস্তানের এই কিপার-ব্যাটসম্যানের ক্রিকেট ক্যারিয়ারের ভাগ্য নির্ধারণ। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) শৃঙ্খলা কমিটির চেয়ারম্যান বিচারপতি (অব.) ফজল-ই-মিরান চৌহানের উপস্থিতিতে ওইদিন আকমলের শুনানি হবে।

আকমল ও পিসিবির প্রতিনিধিদের শুনানিতে উপস্থিত থাকতে বলা হয়েছে। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামের ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে হবে এই কার্যক্রম। অভিযোগ নিশ্চিত হলে ৬ মাস থেকে আজীবন নিষেধাজ্ঞা পর্যন্ত পেতে পারেন ২৯ বছর বয়সী ব্যাটসম্যান।

গত ২০ মার্চ আকমলের বিরুদ্ধে দুর্নীতি বিরোধী দুটি ধারা ভঙ্গের অভিযোগ আনে পিসিবি। এরপর গত ২০ ফেব্রুয়ারি থেকে তাকে সাময়িক নিষেধাজ্ঞায় রেখেছে বোর্ড। পিসিবির আনিত অভিযোগের বিরুদ্ধে কোনো আইনি লড়াইয়ে যাননি আকমল। তাই এখন শাস্তির অপেক্ষা করা ছাড়া আর কিছুই করার নেই তার। তবে ধারণা করা হচ্ছে শাস্তি শিথিল করায় ভূমিকা রাখতে পারে তার এই সিদ্ধান্ত।

দারুণ প্রতিভাবান ব্যাটসম্যান হিসেবে ক্যারিয়ার শুরু করেছিলেন আকমল। তাকে নিয়ে ভবিষ্যতের স্বপ্ন দেখেছিল পাকিস্তান। কিন্তু ক্যারিয়ার জুড়ে অনেকবার শৃঙ্খলাভঙ্গের নানা ঘটনায় জড়িয়ে খবরের শিরোনাম হয়েছেন তিনি।

পাকিস্তানের হয়ে ১৬ টেস্ট, ১২১ ওয়ানডে ও ৮৪ টি-টোয়েন্টি খেলেছেন ডানহাতি এই ব্যাটসম্যান। আন্তর্জাতিক ক্রিকেটে প্রায় সাড়ে পাঁচ হাজারের বেশি রান আছে তার।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন