ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

নোয়াখালীর চাটখিলে তাবলীগ জামাতের ১৯ সদস্য কোয়ারেন্টাইনে

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২০, ৪:৩৮ পিএম

শেরপুর থেকে নোয়াখালীর চাটখিলে ফেরত আসা তাবলীগ জামাতের ১৯জন সদস্যকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। নমুনা সংগ্রহ করা হয়েছে তাদের সবার।

বুধবার সকালে পাঁচগাঁও সরকারি উচ্চ বিদ্যালয়ে তাদের সবাইকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তারা সবাই চাটখিল উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা।

চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. তামজীদ হোসেন বলেন, গত ১২ এপিল রবিবার চাটখিল পৌরসভার দৌলতপুর, ভীমপুর ও পাঁচগাঁও ইউনিয়ন থেকে মোট ১৯জন তাবলীগ জামাতের সদস্য প্রথমে মাইজদী যায়। ১৩ এপ্রিল সোমবার তারা শেরপুর যান। সেখানে কয়েকদিন থাকার পর বুধবার ভোরে পুনঃরায় চাটখিল ফিরে আসেন। পরে বিষয়টি চাটখিল থানার ওসি আনোয়ারুল ইসলামের নজরে আসলে তিনি সবাইকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠিয়ে দেন।

চাটখিল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোস্তাক আহমেদ বলেন, সকাল ৯টায় তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বাংলাদেশ ইনস্ট্রিটিউট অব ট্রফিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) চট্টগ্রামে পাঠানো হয়েছে। এদের মধ্যে ৮৫ বছরের এক ব্যক্তির কাশি ও শ্বাসকষ্ট আছে। এসমস্য উনার আগ থেকে বলে জানিয়েছেন তিনি।

চাটখিল থানার ওসি আনোয়ারুল ইসলাম বলেন, ভোর সাড়ে ৫টার দিকে পাঁচগাঁও ইউনিয়নের কাচারি বাজার চেকপোস্টে একটি ট্রাকের গতিরোধ করা হয়। পরে ট্রাকের মধ্যে থাকা ১৯ ব্যক্তিকে জিজ্ঞাসাবাদে শেরপুর থেকে আসছেন বলে স্বীকার করলে তাদের থানায় নিয়ে আসা হয়। তাদের সবাইকে নমুনা সংগ্রহের জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

চাটখিল উপজেলা নির্বাহী অফিসার মো. দিদারুল আলম জানান, শেরপুর থেকে ফেরত আসা ১৯জন তাবলীগ জামাতের সদস্যের নমুনা সংগ্রহ করা হয়েছে। রিপোর্ট না আসা পর্যন্ত তাঁরা সবাই চাটখিল পাঁচগাঁও সরকারি উচ্চ বিদ্যালয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকবেন। রিপোর্ট আসার পর পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন