শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

‘ফুটবল লিগ মৌসুম শেষ না হলে সর্বনাশ’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২০, ১১:৫২ পিএম

নভেল করোনাভাইরাসের প্রকোপে বন্ধ থাকা ফুটবল লিগগুলোর ভাগ্য ঝুলছে অনিশ্চয়তার সুতোয়। শঙ্কা জেগেছে লিগ মৌসুম অসমাপ্ত থেকে যাওয়ার। তেমনটা হলে ইউরোপের ক্লাবগুলোর সামনে চরম সর্বনাশ অপেক্ষা করছে বলে মনে করেন বেলজিয়ামের প্রধান কোচ রবের্তো মার্তিনেস।

কোভিড-১৯ রোগের প্রাদুর্ভাবে অনির্দিষ্টকালের জন্য স্থগিত আছে ইউরোপিয়ান ফুটবলের বেশির ভাগ লিগ। ফুটবলের আবার মাঠে গড়ানো নিয়ে অনিশ্চয়তায় সবাই।

চলতি মৌসুম মাঠে না ফিরলে বড় ধরনের আর্থিক ক্ষতি হবে ক্লাবগুলোর। বিবিসিকে সাবেক এভারটন কোচ মার্তিনেস জানান, ক্লাবগুলোকে এই ক্ষতি থেকে বাঁচাতে দীর্ঘ সময় নিয়ে হলেও শেষ করতে হবে ২০১৯-২০ লিগ মৌসুম, ‘আমার মতে, একমাত্র সমাধান হচ্ছে লিগ মৌসুম শেষ করাৃঘরোয়া ফুটবলকে প্রাধান্য দিতে উয়েফা ও ফিফা সঠিক পদক্ষেপ নিয়েছে।’

আগামী ১ সেপ্টেম্বর পর্যন্ত নেদারল্যান্ডসে সব ধরনের খেলাধুলার ওপর স্থগিতাদেশ বাড়িয়েছে দেশটির সরকার। ফলে বাতিল হওয়ার পথে দেশটির শীর্ষ ফুটবল প্রতিযোগিতা।

বেলজিয়ামের শীর্ষ ফুটবল প্রতিযোগিতা জিউপিলের লিগ বাতিল হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে প্রতিযোগিতাটির বাকি কেবল লিগ পর্বের একটি মাত্র ম্যাচ ও প্লে-অফের ম্যাচ। তাই বেলজিয়ামের এমন পদক্ষেপ অন্য কোথাও কাজে আসবে না বলে বিশ্বাস মার্তিনেসের, ‘(বেলজিয়ামের লিগের ক্ষেত্রে) সিদ্ধান্ত ছিল ক্যাম্পেইন শেষ করা। কারণ, সবাই মেনে নিয়েছিল যে ২৯ রাউন্ডের পর যারা শীর্ষে আছে তাদের শিরোপা প্রাপ্য এবং তলানিতে থাকা দল বাদ পড়ার যোগ্য। অন্যান্য দেশের ক্ষেত্রে, যদি তারা প্রতিযোগিতা শেষ না করতে পারে তাহলে টিভি স্বত্বের টাকা ফেরত দিতে হবে। যা হবে বড় ধরনের সর্বনাশ।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন