বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

‘বড় মানুষ হওয়াই গুরুত্বপূর্ণ’

নাজমুলের মহানুভবতা নিয়ে তামিম

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২০, ১১:৫২ পিএম

ক্রিকেটারদের লোকে শুধু ক্রিকেট দিয়েই বিবেচনা করে, কিন্তু বড় মনের মানুষ হওয়াটাই তো বেশি গুরুত্বপ‚র্ণ! বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপুকে দিয়ে সেই উদাহরণ তুলে ধরেছেন তামিম ইকবাল। নারায়ণগঞ্জে অসহায় মানুষদের সহায়তায় নিরলস কাজ করার জন্য নাজমুলকে স্তুতিতে ভাসিয়েছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুকে গতপরশু রাতে একটি ছবি পোস্ট করেছেন তামিম, যেখানে নাজমুলকে দেখা যাচ্ছে চাল মেপে প্যাকেট করতে। তামিম লিখেছেন, মাঠে ‘নাগিন’ উদযাপনে আনন্দ দেওয়া নাজমুল করোনাভাইরাসের এই দুর্যোগের সময় আনন্দ দিচ্ছেন ভিন্ন মঞ্চে।

কোভিড-১৯ রোগের প্রকোপ বাংলাদেশে সবচেয়ে বেশি যেসব জায়গায়, নারায়ণগঞ্জ তার অন্যতম। তামিম লিখেছেন, দুর্যোগের শুরু থেকেই মানবতার সেবায় ঝাঁপিয়ে পড়েছেন নাজমুল। ড্যাশিং ওপেনারের লেখায় উঠে এসেছে নাজমুলের মহানুভবতার গল্প, ‘ছবিতে নিজ হাতে চাল মেপে দিচ্ছেন যিনি, মানুষটিকে আপনারা অনেকেই চেনেন। মাঠে তার সেলিব্রেশন আপনাদের আনন্দ দিয়েছে অনেক সময়। এখন সে কাজ করে চলেছে অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে। জাতীয় ক্রিকেটার নাজমুল ইসলাম অপু। নারায়ণগঞ্জে করোনার এই ক্রান্তিকাল শুরুর সময় থেকেই অপু নিরলসভাবে কাজ করে চলেছে। নিজে যতটুকু পেরেছে ও অন্যদের সহায়তা নিয়ে দিনের পর দিন দুঃস্থদের খাদ্য সহায়তা দিয়ে চলেছে সে। আমি সাধ্যমতো চেষ্টা করেছি ওকে সহায়তা করার। অনেক সময়ই আমাদেরকে বিচার করা হয় শুধু ক্রিকেট দিয়ে। অপু দেখিয়ে দিচ্ছে, মানুষ হিসেবে বড় হওয়াটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ!’

তামিম নিজেও এই দুঃসময়ে সহায়তা করে চলেছেন অনেক। নাজমুলের এই উদ্যোগে তিনি সহায়তা করেছেন দুই দফায়। জাতীয় জুনিয়র অ্যাথলেটিকসের দ্রুততম মানব সামিউল ইসলামের মানবেতর দিন কাটানোর খবর পত্রিকায় পড়ে কয়েক মাসের খাদ্য সহায়তা করেছেন তার পরিবারকে। মাশরাফি বিন মুর্তজার পরামর্শে জাতীয় ক্রিকেটারদের বেতন থেকে তহবিল গড়ার সমন্বয়ও করেছেন তামিম। দলের অন্য চার ক্রিকেটারের সঙ্গে মিলে আর্থিক সহায়তা করেছেন টিম বয়দের। এছাড়াও ব্যক্তিগতভাবে সহায়তা করেছেন আরও অনেককে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন