রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

ঠিকানার খোঁজে মহানগর আ’লীগ

প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আধুনিক সুযোগ-সুবিধাসংবলিত ১০ তলাবিশিষ্ট অত্যাধুনিক দলের কেন্দ্রীয় নতুন ভবন নির্মাণের জন্য কার্যালয়ে থাকা ইতোমধ্যেই সব অফিসই ছেড়ে দিয়েছে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো। দলটির সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলো নিজেদের জন্য নতুন অফিস খুঁজে পেলেও এখনও ঠিকানাবিহীন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ।
জানা গেছে, আওয়ামী লীগের পুরনো কার্যালয়ে মহানগর আওয়ামী লীগ ছাড়াও সহযোগী সংগঠন কৃষক লীগ, আওয়ামী যুবলীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, তাঁতী লীগ, যুব মহিলা লীগ ও ছাত্রলীগের অফিস ছিল। নতুন ভবন নির্মাণের জন্য ইতিমধ্যে সহযোগী সংগঠন (তাঁতী লীগ ছাড়া) ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলো নতুন ঠিকানায় উঠে গেছে।
ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, রবিবার কার্যালয় ছেড়ে দিলেও এখন পর্যন্ত নতুন কোনো অফিস নির্ধারণ করতে পারেনি তারা। তবে যত দিন কার্যালয় না পাওয়া যাবে, তত দিন ১৯ বঙ্গবন্ধু এভিনিউতে অফিসের মালামাল রাখা হবে তাদের।
এ বিষয়ে জানতে দক্ষিণের সভাপতি আবুল হাসনাত ও সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদের ব্যক্তিগত মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তা বন্ধ পাওয়া যায়। অন্যদিকে একই সমস্যার সম্মুখীন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগও। মহানগরের দুই শীর্ষ নেতার ঘনিষ্ঠ একটি সূত্র জানায়, উত্তরের অফিস দক্ষিণ সিটি করপোরেশনের এলাকা থেকে স্থানান্তরের কথা ভাবছেন নেতারা। তারা এ জন্য আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের পাশাপাশি প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতি শেখ হাসিনার সঙ্গেও আলোচনা করবেন। আর প্রধানমন্ত্রীর সবুজ সংকেত পেলেই তারা তাদের কর্মকাÐ শুরু করবেন। তবে আপাতত ১৯ বঙ্গবন্ধু এভিনিউ কিংবা রমনা ভবন ব্যবহারের সম্ভাবনা আছে। এ বিষয়ে ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক সাদেক খান বলেন, আমাদের নতুন অফিসের জন্য ভবন খুঁজছি। আশা করি শিগগিরই তা পেয়ে যাব। জানা গেছে, যুবলীগের নতুন কার্যালয় ভাড়া নেয়া হয়েছে ২৫ বঙ্গবন্ধু এভিনিউ ও ১৯ বঙ্গবন্ধু এভিনিউতে। বিষয়টি নিশ্চিত করেন সংগঠনের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী।
এ বিষয়ে স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাওছার বলেন, নেত্রী (শেখ হাসিনা) আমাদের বলেছেন ধানমন্ডি কার্যালয়ে অফিস করতে। এখন থেকে আমাদের অফিসের কার্যক্রম সেখান থেকে পরিচালনা হবে। তবে পরে কোথাও ভালো অফিস পেলে সেখানে চলে যাবে সংগঠনের অফিস।
মহিলা আওয়ামী লীগের সভাপতি আশরাফুন্নেছা মোশাররফ বলেন, প্রধানমন্ত্রীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়টি আমাদের নতুন কার্যালয় হিসেবে ব্যবহার করব। এখান থেকে যুব মহিলা লীগের কার্যক্রমও পরিচালনা করা হবে বলে জানান সংগঠনটির সভাপতি নাজমা আকতার।
তাঁতী লীগের আহŸায়ক এনাজুর রহমান চৌধুরী বলেন, আমরা সাময়িকভাবে খদ্দর মার্কেটের ছয় তলায় একজন উকিলের (আইনজীবী) চেম্বারে আমাদের মালপত্র রেখেছি। কেন্দ্র থেকে বলা হয়েছে ১৯ বঙ্গবন্ধু এভিনিউতে সহযোগী সংগঠনের জন্য অফিস বরাদ্দ দেয়া হবে। অফিস পেলেই আমরা সেখানে মালামাল স্থানান্তর করব। সহযোগী সংগঠন কৃষক লীগ ও দলটির ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগের নতুন অফিস ১৯ বঙ্গবন্ধু এভিনিউর চার তালায়। নতুন অফিসে মালপত্র স্থানান্তরের কাজ শুরু হয়েছে বলে ছাত্রলীগ জানায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন