শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কোচদের রুহুল আমিনের আর্থিক সহায়তা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২০, ৬:৫৫ পিএম

বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের (বিডিডিএফএ) মহাসচিব এবং বাংলাদেশ ফুটবল ক্লাব অ্যাসোসিয়েশনের (বিএফসিএ) সভাপতি তরফদার মো. রুহুল আমিনের উদ্যোগে স্বল্প আয়ের কোচদের আর্থিক সহায়তা দেয়া হয়েছে। শুক্রবার এক ভিডিও বার্তায় তথ্যটি নিশ্চিত করেছেন রুহুল আমিন নিজেই।

প্রাণঘাতি করোনাভাইরাসের প্রভাবে সারা বিশ্বের মতো বাংলাদেশেও বর্তমানে খেলাধুলা বন্ধ রয়েছে। ঘরোয়া ফুটবলের মর্যাদাপুর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বাদশ সংস্করণ, ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগসহ চলমান অন্যান্য সব ক্রীড়া আসরই এখন স্থগিত। ফলে বিপাকে পড়েছেন কোচ ও খেলোয়াড়রা। বিশেষ করে স্বল্প আয়ের ফুটবল কোচ ফুটবলাররা এখন মানবেতর দিন কাটাচ্ছেন। করোনা দুর্যোগের সময় তাদের সহযোগিতা করতে প্রায় এক সপ্তাহ আগে বিডিডিএফএ মহাসচিব তরফদার মো. রুহুল আমিন ঘোষণা দিয়েছিলেন স্বল্প আয়ের কোচ ও ফুটবলারদের আর্থিক সহায়তা দেবে তার সংগঠন। এ ধারাবাহিকতায় ইতোমধ্যে দেশের ৬৪ জেলার ২০০ কোচকে আর্থিক সহায়তা দিয়েছে বিডিডিএফএ।

শুক্রবার ভিডিও বার্তায় রুহুল আমিন বলেন,‘গত সপ্তাহে আমরা ঘোষণা করেছিলাম বিডিডিএফএ এবং বিএফসিএ’র পক্ষ থেকে আমরা একটা ফান্ড করব। সেখান থেকেই স্বল্প আয়ের কোচদের সহায়তা করা হবে। এ লক্ষ্যে ৬৪ জেলার ফুটবল অ্যাসোসিয়েশনকে (ডিএফএ) বলেছিলাম আপনারা একটা তালিকা করেন কোচদের। তারা সেই তালিকা আমাদের হাতে দিয়েছে। সেখান থেকে অলরেডি জেলাগুলোর ২০০ কোচকে আর্থিক সহায়তা দেয়া হয়েছে। এই ফান্ডে আমার ব্যক্তিগত তহবিল থেকে ২৫ লাখ টাকা দিয়েছি। সেই টাকা থেকেই কোচদের আর্থিক সহায়তা করা হয়েছে। আগামী সপ্তাহে ক্লাবগুলো নিয়ে কাজ করব। ইতোমধ্যে ক্লাবগুলোর কোচের তালিকা প্রায় সম্পন্ন হয়েছে। ওই তালিকা থেকে ঢাকার ক্লাবগুলোর কোচদের আমরা সহায়তা দেব।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন