সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বাতিল হলো ডাচ লিগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২০, ১:৫৯ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে বন্ধ বিশ্বের প্রায় সব ফুটবল লিগ। তবে এর মাঝেও ফুটবল লিগ চালু রেখেছিল নেদারল্যান্ডস। একটু দেরিতে হলেও লিগ বন্ধের ঘোষণা দিল আয়োজকরা। তবে ঘোষণা করা হয়নি কোন চ্যাম্পিয়ন দলের নাম।

লিগ বাতিল ঘোষণা করলেও কোনো চ্যাম্পিয়ন দলের নাম ঘোষণা করেনি আয়োজকরা। অর্থাৎ ডাচ লিগের ২০১৯-২০ মৌসুম শেষ হলো চ্যাম্পিয়ন ছাড়াই। তাতে অবনমনও ঘটছে না কোন দলের। এবারের সব দলকে নিয়েই নতুন মৌসুমের লিগ শুরু হবে এমনটাই জানিয়েছেন আয়োজকরা।

যার ফলে সবচেয়ে বেশি হতাশ আয়াক্স আমস্টারডাম। গোল ব্যবধানে এগিয়ে থেকে এক নম্বরে ছিল তারা। আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগে সুযোগ পাবে শীর্ষ দুইয়ে থাকা দুই দল আয়াক্স ও আলকমার।

আয়োজকদের এমন সিদ্ধান্তে হতাশ দ্বিতীয় বিভাগের দল কামবুরের। নিজেদের লিগে চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে অনেকটাই এগিয়ে ছিল তারা। দ্বিতীয় স্থানে থাকা দলের সঙ্গে ১১ পয়েন্টের ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষ লিগে ওঠার স্বপ্ন বুনছিলো তারা।

সরকারি নির্দেশনা মেনেই আয়োজকরা এমন সিদ্ধান্ত নিয়েছে। ডাচ সরকার পরিষ্কারভাবে জানিয়ে দিয়েছে, আগামী ১ সেপ্টেম্বরের আগে দেশটিতে কোনো বড় ইভেন্ট আয়োজন করা যাবে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন