ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

মাদক-জঙ্গি রোধে কঠোরতর ব্যবস্থা -র‌্যাব ডিজি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২০, ২:৩৪ পিএম | আপডেট : ২:৫৫ পিএম, ২৫ এপ্রিল, ২০২০

করোনাভাইরাসের কারণে সৃষ্ট সংকটময় মুহূর্তে মাদক, সন্ত্রাসী-দস্যুপনা ও জঙ্গি তৎপরতা বৃদ্ধিরোধে কঠোর থেকে কঠোরতর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। র‌্যাব করোনার মুহূর্তে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করছে। সরকারি বিভিন্ন সংস্থাও কাজ করছে। নতুন দায়িত্বভার গ্রহণ, চলমান করোনা পরিস্থিতি ও পবিত্র মাহে রমজানে র‌্যাবের গৃহীত নিরাপত্তা ব্যবস্থাদি নিয়ে শনিবার দুপুরে সাংবাদিকদের সঙ্গে অনলাইনে মতবিনিময়কালে এ সব কথা বলেন র‌্যাবের নতুন মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন।
নবনিযুক্ত মহাপরিচালক বলেন, র‌্যাব করোনার মুহূর্তে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করছে। সরকারি বিভিন্ন সংস্থাও কাজ করছে। এরপরেও সামাজিক দূরত্ব ও লকডাউন নিয়ম ভেঙে অলিতে-গলিতে জমায়েত হচ্ছে, আড্ডা দিচ্ছেন। আড্ডা সংস্কৃতি বন্ধ করতে হবে। আমরা যেখানেই তথ্য পাব সন্ধ্যার পওে কোথাও আড্ডা, জমায়েত হলে, সামাজিক দূরত্ব মেনে চলা না হলে, সেখানেই আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। টহল দেবে র‌্যাব।
চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, করোনায় সামাজিক দূরত্ব বজাযয় রাখতে র‌্যাবের পেট্রলিং আরও বাড়ানো হবে। কোথায় আড্ডাবাজি হচ্ছে আমাদেরকে জানান, দ্রুত সেখানে পৌঁছে যাবে সংশ্লিষ্ট এলাকার র‌্যাব ব্যাটালিয়নের টহল পার্টি।

নতুন র‌্যাব মহাপরিচালক বলেন, জঙ্গি, মাদক, সন্ত্রাসী যত অবৈধ কার্যক্রম রয়েছে তাদের দায়িত্বের সঙ্গে নজরদারি করছে র‌্যাব। ইতিমধ্যে ৩২ জন জঙ্গি, এক হাজার ৮২ জন সাধারণ অপরাধীকে গ্রেফতার করা হয়েছে। ইতিমধ্যে আমরা বেশ কিছু মাদকের চালান এই করোনার প্রাদুর্ভাবের মুহূর্তেও আটক করেছি।
তিনি বলেন, করোনার দুর্যোগ মুহূর্তে পণ্যবাহী যানবাহন চলাচলে সহযোগিতা করছে র‌্যাব। সবজিবাহী যানবাহন আসছে, র‌্যাব সেখানে সহযোগিতা করছে। কিন্তু কোনো কোনো ক্ষেত্রে দেখা যাচ্ছে, সবজির গাড়িতে মাদক আসছে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পেরে আটক করছে। আমাদেও গোয়েন্দা টিমের সদস্যরা সক্রিয় রয়েছে। সর্বস্তরের জনগণকে আমরা আহ্বান জানাচ্ছি, আপনাদের কাছে যদি মাদক সরবরাহের কোনো তথ্য থাকে তাহলে র‌্যাবকে জানান, দ্রুত ব্যবস্থা নেবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন