শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খাদ্যসামগ্রী না পেয়ে সড়ক অবরোধ

ঝালকাঠি জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১ মে, ২০২০, ১২:০৬ এএম

করোনায় ঝালকাঠিতে এক মাস ধরে কর্মহীন অটোরিকশা চালকরা আন্দোলন শুরু করেছে। রাস্তায় অটোরিকশা চলতে দেয়া, অন্যথায় খাদ্যসামগ্রী দেয়ার দাবিতে গতকাল বেলা ১২টায় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করে শ্রমিকরা। ৩০ মিনিট তারা প্রেসক্লাবের সামনের সড়ক অবরোধ করে রাখে।
অটোরিকশা শ্রমিকরা অভিযোগ করেন, করোনায় গত ২৪ মার্চ থেকে ঝালকাঠিতে অটোরিকশা চলাচল বন্ধ করে দেয় প্রশাসন। সেই থেকে এক মাসের বেশি সময় কর্মহীন রয়েছেন অটোরিকশা শ্রমিকরা। অটোরিকশা বন্ধ থাকায় ব্যাটারি নষ্ট হয়ে যাচ্ছে, আবার গ্যারেজের ভাড়াও পরিশোধ করতে হচ্ছে। তাদের সরকারি-বেসরকারি কোন সহায়তা দেয়া হচ্ছে না। এ অবস্থায় তারা মানবেতর জীবনযাপন করছেন।

আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাদের দুই হাজার শ্রমিককে খাদ্যসামগ্রী না দিলে অটোরিকশা নিয়ে রাস্তায় নামার ঘোষণা দেন তারা। পরে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবু সাঈদ খান। তিনি বলেন, যারা সহায়তা দিচ্ছেন, তারা ভোটের রাজনীতি করছেন। জনপ্রতিনিধিরা খাদ্যসামগ্রী দিয়ে নিজের ভোট ঠিক রাখছেন। ২৪ ঘণ্টার মধ্যে রাস্তায় বাঁশের বেড়া খুলে না দিলে শ্রমিকরাই ভেঙে ফেলবে বলেও হুশিয়ারি দেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন