মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ডিএমপির করোনায় আক্রান্ত ৪৪৭ পুলিশ সদস্য

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ মে, ২০২০, ১১:০০ এএম | আপডেট : ১১:৩৭ এএম, ৪ মে, ২০২০

ঢাকা মহানগর পুলিশে (ডিএমপি) কর্মরত বিভিন্ন পদমর্যাদার ৪৪৭ জন কর্মকর্তা ও সিভিল স্টাফ করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। রোববার পর্যন্ত ওই সদস্যরা করোনায় আক্রান্ত হন। এ পর্যন্ত আক্রান্ত ৫ পুলিশ সদস্য মারা গেছেন। এর মধ্যে চারজনই ডিএমপির সদস্য।
ডিএমপি সদর দফতরের সহকারী পুলিশ কমিশনার (প্রশাসন) আশিক হাসান জানান, রোববার পর্যন্ত ৪৪৭ জন আক্রান্তের মধ্যে দুজন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) ও একজন সহকারী পুলিশ কমিশনার (এসি) পদমর্যাদার কর্মকর্তা রয়েছেন। এর বাইরে কয়েকজন আনসার সদস্য ও সিভিল স্টাফ আছেন। এছাড়া আক্রান্তদের তালিকায় আছেন ১০ জন পুলিশ পরিদর্শক (ইন্সপেক্টর), ২৬ জন উপ-পরিদর্শক (এসআই), দুজন সার্জেন্ট, ৫৩ জন সহকারী উপ-পরিদর্শক (এএসআই), ২২ জন নায়েক ও ৩১৪ জন কনস্টবল। ডিএমপিতে কর্মরত ১০ জন সিভিল স্টাফ ও সাতজন আনসার সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। বিশ্বব্যাপী মহামাি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে একক পেশা হিসেবে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন বাংলাদেশ পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও সদস্যরা।
সংশ্লিষ্টরা বলছেন, পুলিশ করোনা মোকাবিলায় শুরু থেকে জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে ও জনকল্যাণে বহুমুখী সেবামূলক কর্মকান্ডে অংশগ্রহণের ফলে, তারা বেশি আক্রান্ত হচ্ছেন।
পুলিশ সদরের তথ্যানুযায়ী, রোববার পর্যন্ত সারাদেশে করোনায় আক্রান্ত ৮৫৪ পুলিশ সদস্য, যা এ পর্যন্ত আক্রান্তদের মোট রোগীর প্রায় ১০ শতাংশ। হোম কোয়ারান্টাইনে রয়েছে ১২৫০ জন, আইসোলেশনে ৩১৫ জন, সুস্থ হয়ে গেছে ৫৭ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Monjur Rashed ৪ মে, ২০২০, ১:৫৬ পিএম says : 0
Police members were benefited more than their expectation in last 12 years. Now, it is the time for them to sacrifice
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন