ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

এক লাখ পরিবারকে খাদ্য সহায়তা দেবে গণস্বাস্থ্য কেন্দ্র

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মে, ২০২০, ১:৪৪ পিএম

রাজধানীসহ দেশের ১১টি জেলার বিভিন্ন অঞ্চলে ইতোমধ্যে ১০ হাজার প্যাক খাদ্য বিতরণ করা হয়েছে। দ্বিতীয় পর্যায়ে আরও ১০ হাজার প্যাক খাদ্য বিতরণ শুরু হয়েছে। এভাবে মোট এক লাখ পরিবারকে খাদ্য সহায়তা প্রদানের পরিকল্পনা করেছে গণস্বাস্থ্য কেন্দ্র

সোমবার (৪ এপ্রিল) এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে গণস্বাস্থ্য কেন্দ্র। এতে বলা হয়, দ্বিতীয় পর্যায়ে গতকাল ঢাকা সিটির আবুল হোটেল, খিলগাঁও, বাসাবো, বাড্ডা, কামরাঙ্গীর চর, মোহাম্মদপুর, মিরপুর, কালশিসহ বিভিন্ন এলাকায় প্রায় দুই হাজার প্যাক খাদ্য বিতরণ করা হয়েছে।

অবশিষ্ট আট হাজার প্যাক আগামী কয়েকদিনের মধ্যে দেশের অন্যান্য অঞ্চলে পাঠানো হবে। প্রতিটি এলাকার উপজেলা নির্বাহী কর্মকর্তাদের অবগত করে তাদের পরামর্শসহ এলাকার মেম্বার ও চেয়ারম্যানদের সহায়তা নিয়ে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিনিধিরা সঙ্গে থেকে এই খাদ্য বিতরণ করবেন।

প্রতি প্যাক খাদ্যে রয়েছে ২০ কেজি চাল, ৪ কেজি আটা, ১ কেজি মসুর ডাল, আধা কেজি খেসারি, ১ কেজি ছোলা, ৫ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, আধা কেজি লবণ, ৮০ মিলি সরিষার তেল, আধা লিটার সয়াবিন তেল, ৪০ গ্রাম শুকনা মরিচ ও ১ পিস সাবান।

দেশের এই দুর্যোগ মুহূর্তে এই খাদ্য কর্মসূচিতে অর্থ এবং চাল, ডাল, তেল দিয়ে সহায়তা করার জন্য বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তির কাছে অনুরোধ জানিয়েছে গণস্বাস্থ্য কেন্দ্র

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
শওকত আকবর ৫ মে, ২০২০, ২:২৫ পিএম says : 0
গনস্বাস্থ্য কেদ্রের এই মানবকতা সত্যি প্রশংসনিয়।আপনাদের কিট সফল হলে তা একটি অনন্য দৃষ্টান্ত সৃষ্টি হবে।
Total Reply(0)
Billal hossain ৫ মে, ২০২০, ২:৩৩ পিএম says : 0
ধন্যবাদ
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন