শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সরকার মানুষকে মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে : রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মে, ২০২০, ১২:০২ এএম

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, লকডাউন খুলে দিয়ে সরকার মানুষকে মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে। ভয়ঙ্কর পরিস্থিতিতে যখন সংক্রমনের মাত্রা বৃদ্ধি পেয়েছে, গ্রামে-গঞ্জে ছড়িয়ে পড়ছে। সরকারের কাছে অর্থনীতি আর বড় বড় ব্যবসায়ীদের স্বার্থ আগে। মানুষের জীবন চলে যাচ্ছে এটা বড় কথা নয়। গতকাল শুক্রবার গাজীপুর মহানগর যুবদলের উদ্যোগে টঙ্গী বাজার এলাকায় ত্রাণ বিতরণের সময় তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, করোনায় আক্রান্ত হয়ে মানুষের লাশ রাস্তাঘাটে পড়ে থাকছে। টেস্ট করার কোন উপায় নাই। পর্যাপ্ত মেডিকেল সহায়তা নেই। এটার কোনো গুরুত্ব দিচ্ছে না সরকার। মানুষের জীবন তাদের কাছে বড় নয় তাদের কাছে টাকা অনেক বড় কথা। যে খাদ্য ছিল তা দিয়ে ২-৩ মাস গরিব মানুষকে চালাতে পারতো, বাড়িতে খাদ্য পৌঁছে দিতে পারতো। আইনশৃঙ্খলা বাহিনী, সেনাবাহিনীকে দিয়ে যারা গার্মেন্টসে কাজ করে, দিন আনে দিন খায়, রিকশাচালক তাদের সবাইকে দিতে পারতো। সরকার ওইদিকে যায়নি। সরকারের কথা হচ্ছে মানুষ মরুক আমার যায় আসে না।

রিজভী বলেন, পর্যাপ্ত মেডিকেল ইকুইপমেন্ট না পেয়ে হাসপাতালের ডাক্তার, নার্স মারা যাচ্ছে। যারা প্রতিবাদ করছে তাদের বরখাস্ত করা হচ্ছে চাকরিচ্যুত করা হচ্ছে। প্রধানমন্ত্রীর উপদেষ্টা ডাক্তার আবদুল্লাহও বলেছেন এটা করা ঠিক হচ্ছে না। করোনা প্রতিরোধের জন্য প্রধানমন্ত্রীর একটি বিশেষজ্ঞ কারিগরি কমিটি আছে, তারাও বলছেন লকডাউন খুলবেন না। কারণ করোনায় ঝুঁকিতে আছে বাংলাদেশ। কিন্তু সরকার এবং প্রধানমন্ত্রীর কোন ভ্রুক্ষেপ নাই। এসময় উপস্থিত ছিলেন গাজীপুর মহানগর বিএনপির সরকার জাবেদ আহমেদ, যুবদলের বশির উদ্দিন, মোহাম্মদ জসিম উদ্দিন ভাট, আতাউর রহমান প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন