ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রামে সাংবাদিক কন্যা ডা. সামিয়া করোনা আক্রান্ত ‘মেয়েও আমার খাসলত পেয়েছে’

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১২ মে, ২০২০, ১:৩৪ পিএম

‘আমার মেয়ে তার বাপের খাসলত পেয়েছে। আমি সারাজীবন জনসেবা করার চেষ্টা করেছি। অন্যের সেবায় জীবন উৎসর্গ করেছি। রাজনীতি, সাংবাদিকতা যখন যা করেছি সমস্ত মন প্রাণ দিয়ে করেছি। মেয়েটাও এমন হয়েছে’।
করোনা আক্রান্ত মেয়ে ডা. সামিয়া নাজনীন প্রসঙ্গে এভাবে আবেগঘন স্ট্যাটাস দেন চট্টগ্রামের সিনিয়র সাংবাদিক মুক্তিযোদ্ধা নাসিরুদ্দিন চৌধুরী। করোনা আক্রান্ত শিশুদের চিকিৎসা সেবা দিতে গিয়ে আক্রান্ত হন ডা. সামিয়া নাজনীন। করোনাযোদ্ধা মেয়ের সুস্থতা কামনায় সবার দোয়া চেয়েছেন দৈনিক পূর্বকোণের সাবেক এ বার্তা সম্পাদক।
তিনি বলেন, চট্টগ্রাম মা ও শিশু জেনারেল হাসপাতালে করোনা আক্রান্ত শিশুদের সুস্থ করে তুলতে গিয়ে মেয়ে ডা. সামিয়া নিজেই আক্রান্ত হয়। ৩-৪ দিন আগে করোনার উপসর্গ দেখা দিলে নমুনা পরীক্ষা করা হয়। পরে সোমবার রাতে রিপোর্ট পজেটিভ আসে। তাকে শ্বশুরবাড়িতে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। করোনা পজেটিভ হওয়ার পর থেকে মা রেহেনা চৌধুরীর চোখেও ঘুম নেই।
নাসিরুদ্দিন চৌধুরী বলেন, মেয়েটাও চিন্তিত। কেঁদে কেঁদে চোখ ফুলিয়ে ফেলেছে। ওর মাও কাঁদছে অবিরত। আমি কাঁদতে পারছি না। আমার হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে।
তিনি ফেসবুকে আরও লিখেন, সারা জীবন নিজেকে বিলিয়ে দিয়েছি, কোন ফাঁকি রাখিনি। নিজের স্বার্থ নিয়ে কোনদিন মাথা ঘামাইনি। যখন যে কাজ করেছি তাতে ষোলআনা উজাড় করে দিয়েছি। নিজেকে এমনভাবে কাজের মধ্যে ডুবিয়ে দিয়ে কখন জীবনের শেষপ্রান্তে এসে পৌঁছেছি টেরই পাইনি। শেষ বেলায় হিসেব করে দেখছি আমার হিসেবের ঘরে ফাঁকি।

তিনি বলেন, আমার মেয়েও আমার মত আত্মবিস্মৃত হয়ে করোনা রোগীদের সেবা করতে গিয়ে নিজের শরীরে করোনা ভাইরাস ঢুকিয়েছে। আমার সকল মুরব্বী, মুক্তিযুদ্ধের সহযোদ্ধা, রাজনৈতিক জীবনের নেতা, রাজনৈতিক সহকর্মী, সিনিয়র-জুনিয়র, বন্ধু, ছোট ভাইয়ের মত আমি যাদেরকে পরিচর্যা করে জীবনে প্রতিষ্ঠিত হতে সাহায্য করেছি, তারা এবং আমার সহযোগী সাংবাদিক-সকলের প্রতি মিনতি, আমার মেয়েটাকে সুস্থ করে তুলতে কারো কোন করণীয় থাকলে সাহায্যের উদার হস্ত নিয়ে এগিয়ে আসুন, আমি চিরকৃতজ্ঞ থাকবো। আমি মুক্তিযুদ্ধে জিতেছি, আশা করি আমার মেয়েও করোনাযুদ্ধে জিতবে। 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Parvez Sajjad ১২ মে, ২০২০, ৩:২৯ পিএম says : 0
May Allah heal your daughter
Total Reply(0)
ম নাছিরউদ্দীন শাহ ১২ মে, ২০২০, ৪:০৫ পিএম says : 0
মহান আল্লাহ্ মহাজ্ঞানী মহাকৌশলী যাহার কুদরতের হাতে আমার প্রান। মহামারীতে আক্রান্ত বিশ্বের দেশে দেশে কতজন আক্রান্ত হয়েছেন মৃত্যু বরণ করেছেন। ভবিষ্যতে আরো কতজন আক্রান্ত হবেন কতজন মৃত্যুর স্বাদ পাবেন। আরো কতদিন এই মারাত্মক ভাইরাসের থাকবেন। একমাত্র মহাপরাক্রমশালী আল্লাহ জানেন আল্লাহ্ ভাল বুঝেন। আপনার সন্তান মানবতার আদশ‍্যে ডাক্তারের পবিত্র পেশায় করোনা আক্রান্ত মহান রাহমানের রাহিম দয়ালু আল্লাহর দরবারে দোয়া প্রার্থনা করিতেছি। আল্লাহ্ যেন আপনার মামণি কে সুস্থ করে দেন। আমিন।
Total Reply(0)
Md Habib ১২ মে, ২০২০, ২:০২ পিএম says : 0
আপনার মেয়ের জন্য অসংখ্য দোয়া রইল!!!
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন