শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

উহানের এক-তৃতীয়াংশ নাগরিকের করোনা পরীক্ষা হলেও হুমকির মুখে চীন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মে, ২০২০, ১:৫৯ পিএম

সম্প্রতি একটি আবাসিক এলাকায় নতুন করে ছয় জন রোগী শনাক্ত হওয়ার পর চীনের উহান প্রদেশের স্বাভাবিক হওয়ার উদ্যোগ হুমকির মুখে পড়েছে।এদিকে জিলিন প্রদেশে নতুন করে করোনা শনাক্তর পর শুলান শহরে ইতোমধ্যেই লকডাউন জারি করা হয়েছে। চীনের করোনার মূল কেন্দ্রস্থল উহানে গত এপ্রিল মাস থেকে এ পর্যন্ত ৩ মিলিয়ন মানুষের করোনা পরীক্ষা সম্পন্ন হয়েছে। রয়টার্স, ইউএনসিবি, সাউথ চায়না মর্নিং পোস্ট
উহানের মোট ১১ মিলিয়ন জনসংখ্যার বাকীদের নমুনা পরীক্ষার উদ্যোগও নেয়া হয়েছে বলে বৃহস্পতিবার সরকারী সংবাদ সংস্থা সিনহুয়া জানিয়েছে।
প্রাথমিক পর্যায়ে থাকা এই পরিকল্পনার আওতায় দশ দিনের মধ্যে এই পরীক্ষায় অগ্রাধিকার পাবে যাদের আগে করোনা পরীক্ষা করা হয়নি, করোনা আক্রান্ত আবাসিক এলাকা বিশেষ করে পুরানো বা ঘনবসতিপূর্ণ এলাকাগুলোর বাসিন্দারা।

প্রায় তিন মাস বন্ধ থাকার পর করোনা আক্রান্ত নিয়ন্ত্রণে আসায় উহানে ধাপে ধাপে ব্যবসা বাণিজ্য সচল ও স্কুলগুলো পুনরায় চালু করেছে। স্বাভাবিক অবস্থায় ফিরে আসে উহানের সামাজিক জীবন।কিন্তু সম্প্রতি একটি আবাসিক এলাকায় নতুন করে ছয় রোগী শনাক্ত হওয়ার পর উহান প্রদেশের স্বভাবিক হওয়ার উদ্যোগ হুমকির মুখে পড়ে।
করোনার উৎপত্তিস্থল চীনে এ পর্যন্ত করেনায় আক্রান্ত হয়েছেন ৮২ হাজার ৯৩৩ জন এবং ৪ হাজার ৬৩৩ জন। ওয়ার্ল্ডোমিটার

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
elu mia ১৬ মে, ২০২০, ৪:০২ পিএম says : 0
good news.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন