ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

পানিতে ডুবে ৬ শিশুর মৃত্যু

নান্দাইল, দুপচাঁচিয়া ও সিংড়ায় এসব ঘটনা ঘটে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মে, ২০২০, ১২:০১ এএম

দেশে শিশুমৃত্যুর ঘটনা প্রায়শ:ই ঘটছে। পিতা-মাতা, অভিভাবক, স্বজনদের অসতর্কতায় বেদনাদায়ক মৃত্যুর খবর সবাইকেই ব্যথিত করে তোলে। নান্দাইল, সিংড়া ও দুপচাচিয়া থেকে গতকাল ৬ শিশুর মৃত্যুর খবর পাওয়া গেছে। দেড় বছরের আরেক শিশু চিকিৎসাধীন আছে। তার অবস্থাও আশঙ্কাজনক, ডাক্তার জানিয়েছেন।

নান্দাইল (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান : নান্দাইল উপজেলার পৃথক দুটি গ্রামের দুই শিশু পানিতে ডুবে মারা গেছে। পালাহার আমলিতলা গ্রামের মো. হান্নানের শিশু পুত্র ৫ বছর বয়সী হাসান বাড়ির পাশের ফিশারীতে ডুবে মারা যায়। ইউপি সদস্য ইকবাল জানান, বৃহস্পতিবার বিকেলে শিশুটি সবার অগোচরে পানিতে ডুবে যায়। অনেক খোঁজাখুঁজির পর জাল টেনে শিশুটিকে মৃত উদ্ধার করা হয়। অপরদিকে একই দিনে বিকেলে সিংরইল গ্রামের আ. রহিমের পুত্র আরিফুজ্জামান নামে ১৮ মাস বয়সী এক শিশু, নিখোঁজ হয়। অনেক খোঁজাখুঁজির পর বাড়ির পুকুরে শিশুটি ভেসে উঠলে পরিবারের লোকজন দ্রুত নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন।

অন্যদিকে উপজেলার অরণ্যপাশা গ্রামের কবির হোসেনের শিশু কন্যা হাবিবা (১.৫) বাড়ির পুকুরে পড়ে গেলে পরিবারের লোকজন টের পেয়ে দ্রুত উদ্ধার করে নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। কর্তব্যরত চিকিৎসক জানান, শিশুটি চিকিৎসাধীন রয়েছে তবে এখনো শঙ্কামুক্ত নয়।

দুপচাঁচিয়া (বগুড়া) উপজেলা সংবাদদাতা জানান : দুপচাঁচিয়া উপজেলা সদরের ইসলামপুর খাঁপাড়া গ্রামে গতকাল শুক্রবার দুপুরে পুকুরের পানিতে পড়ে নিরব (৫) ও মবাশ্বিরা (৪) নামের দুই আপন চাচাতো ভাই বোনের মর্মান্তিক মৃত্যু হয়েছে।

জানা গেছে, উপজেলার খাঁপাড়া গ্রামের মাসুম খান ও তার ভাই মাহফুজার রহমান তাদের শিশুপুত্র নিরব (৫) ও শিশু কন্যা মবাশ্বিরা (৪) দুই চাচাতো ভাই বোন। বাড়ির পিছনে পুকুরপাড়ে খেলাধুলার এক পর্যায়ে সবার অগোচরে পানিতে পড়ে যায়। দীর্ঘক্ষণ তাদেরকে দেখতে না পেয়ে বাড়ির লোকজন খোঁজাখুজির এক পর্যায় পুকুরে তল্লাশি করে এবং পুকুর থেকে দুই জনকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে। দ্রুত দুপচাঁচিয়া হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত ডাক্তার উভয়কে মৃত ঘোষণা করে। এ ঘটনায় ঐ গ্রামে শোকের ছায়া নেমে এসেছে। স্থানীয় ইউনিয়ন মেম্বার ফিরোজ আহম্মেদ তরফদার লিটন বিষয়টি নিশ্চিত করে জানান, গতকালই বাদ আসর গ্রামে উভয়ের জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

সিংড়া (নাটোর) উপজেলা সংবাদদাতা জানান : সিংড়ায় শুক্রবার বাদ জুম্মা পুকুরের পানিতে ডুবে নুর-নবী ও আরাফাত নামে দুই শিশুর মৃত্যু হয়েছে। উপজেলার ইটালী ইউনিয়নের বুনকুড়ি গ্রামে এ ঘটনা ঘটে। আরাফাত রহমান (৬) ওই গ্রামের আলী আকবরের ছেলে ও নুর-নবী (৬) একই এলাকার আমিনুল ইসলামের ছেলে। নুর-নবী ও আরাফাত সম্পর্কে মামাতো ফুফাতো ভাই।
জানা যায়, শুক্রবার দুপুরে দু’জন খেলাধুলা করতে বাড়ির বাইরে বের হয়। জুম্মা নামাজের পর পরিবারের লোকজন তাদের খোজাখুঁজি শুরু করে। অবশেষে পুকুরের পানি থেকে তাদের দু’জনের লাশ উদ্ধার করে। ইটালী ইউপি চেয়ারম্যান আরিফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন