ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭, ০৭ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব না মানলে লাশের মিছিল বাড়বে- এমপি বাহার

কুমিল্লা থেকে সাদিক মামুন | প্রকাশের সময় : ২০ মে, ২০২০, ৫:৪৮ পিএম

কুমিল্লা-৬ আসনের এমপি ও মহানগর আওয়ামী লীগের সভাপতি হাজী আকম বাহাউদ্দিন বাহার বলেছেন, দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর বর্তমানে আমরা তথা বিশ্ববাসী এক কঠিন সময় অতিক্রম করছে। বৈশ্বিক মহামারি নভেল করোনা ভাইরাসের থাবা থেকে আমাদের কবে সম্পূর্ণ মুক্তি মিলবে তা নিশ্চিত করে বলা মুশকিল। আর এই অনিশ্চিতের মধ্যেই করোনার সাথে যুদ্ধ করেই আমাদেরকে পথ চলতে হবে। আমরা যদি স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে না চলি, বিনা প্রয়োজনে ঘরের বাইরে যাই তবে করোনা মোকাবিলার এই কঠিন সময়ে লাশের মিছিল বাড়বে, ঘর থেকে কাঁধে করে লাশ নিয়ে বেরুতে হবে। তাই আমি কুমিল্লার সকল মানুষকে বলবো করোনা থাকবে, আমরাও থাকবো ধরে নিয়েই আমাদেরকে সামাজিক দূরত্ব বজায় রেখে নিজেকে সুরক্ষিত রেখে চলতে হবে। ইনশাল্লাহ, বঙ্গবন্ধুর সোনার বাংলায় জননেত্রী শেখ হাসিনা নেতৃত্বে করোনা যুদ্ধের এই দুর্যোগ সময়ে কুমিল্লার একটি পরিবারও অভুক্ত থাকবেনা। দেশে করোনা প্রাদুর্ভাবের শুরু থেকে কুমিল্লায় কর্মহীন হয়ে পড়া ও দুস্থ মানুষগুলোকে খাদ্য সহায়তা দেয়া হচ্ছে।

বুধবার দুপুরে কুমিল্লা নগরীর স্টেডিয়ামের জিমনেশিয়ামে আয়োজিত কুমিল্লা আদর্শ সদর উপজেলার সাড়ে চার হাজার কর্মহীন ও হতদরিদ্র পরিবারকে ঈদুল ফিতর উপলক্ষে মানবিক সহায়তা হিসেবে ৭৭ টন খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এমপি বাহার এসব কথা বলেন। আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আমিনুল ইসলাম টুটুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবুল ফজল মীর। অন্যানের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন, উপজেলা ভাইস-চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল ও ইউপি চেয়ারম্যান মো. সেকান্দর আলী।
অনুষ্ঠানে এমপি হাজী বাহার আরো বলেন, কুমিল্লা-৬ নির্বাচনী এলাকায় জেলা প্রশাসকের মাধ্যেমে প্রায় ৮০ মেট্রিকটন সরকারি খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে। আমার ব্যক্তিগত উদ্যোগে এ পর্যন্ত ১৬ হাজার পরিবারের মধ্যে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছি। ঈদকে সামনে রেখে আমার অস্বচ্ছল ও কর্মহীন কর্মীদের মাঝে ২/১ দিনে মধ্যে ঈদ উপহার হিসেবে খাদ্য সহায়তা প্রদান করা হবে। আজকে কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদের উদ্যেগে সাড়ে চার হাজার কর্মহীন ও হতদরিদ্র প্রতি পরিবারের মাঝে ১০ কেজি চাল, ৪ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি সেমাই, ১ কেজি চিনিসহ ১৭ কেজি করে ৩৬ লাখ টাকা ব্যয়ে মোট ৭৭ টন ঈদ সামগ্রী বিতরন করা হবে। তিনি বলেন, আমাদের কোন খাদ্য সংকট নেই। হতদরিদ্র কর্মহীন এমনকি মধ্যবিত্ত অনেকেই যারা চাইছে তারাও খাদ্য সামগ্রি পাচ্ছে। কেউ খাদ্য সহায়তার আওতা থেকে বাদ পড়ছে না। এমপি বাহার বলেন, কুমিল্লার মানুষকে নিরাপদে রাখার জন্য নগরীর সকল মার্কেট, শপিংমল বন্ধ রাখা হয়েছে। কঠিন এসময়ে নিজেদের বিবেককে কাজে লাগিয়ে করোনা সংক্রমণ থেকে নিজেকে এবং পরিবার পরিজন ও প্রতিবেশিদের বাঁচাতে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য তিনি উদাত্ত আহবান জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন