শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিদায়ের পর চ্যাম্পিয়নদের শক্তি প্রদর্শন

প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ‘দুর্বল’ স্কটল্যান্ডকে সামনে পেয়ে শক্তি প্রদর্শন করল দক্ষিন আফ্রিকা। স্কটিশদের ১০ উইকেটের বিশাল ব্যাবধানে হারিয়েছে আসরের বর্তমান চ্যাম্পিয়নরা। প্রথম দুই ম্যাচ হেরে আগেই টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত হয় দু’দলেরই।
মঙ্গলবার কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম অ্যাকাডেমি মাঠে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ‘এ’ গ্রুপের ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ৪৫ ওভার ৪ বলে ১২৭ রানে অলআউট হয়ে যায় স্কটল্যান্ড। সর্বোচ্চ ২৯ রানে অপরাজিত থাকেন নয় নম্বর ব্যাটসম্যান হ্যারিস কার্নেগি। স্কটিশদেও হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ২৪ রান আসে ফিনলে ম্যাকক্রিথের ব্যাট থেকে। প্রটিয়াদের হয়ে সমান দুটি করে উইকেট নেন চার বোলার ডায়ান গালিম, ভিয়ান মুল্ডার, শন হোয়াইটহেড ও টনি ডি জর্সি।
বোলারদের পর ব্যাট হাতেও পারিদর্শিতার প্রমান দিয়েছে আফ্রিকান দুই উদ্বোধনী ব্যাটসম্যান লিয়াম স্মিথ ও কাইল ভেরেইন। দু’জনেই সমান ৮৭ বলের মোকাবেলায় করেন সমান ৬৪ রান। দু’জনের বাউন্ডারির সংখ্যাও ছিল সমান ৭টি করে। তবে ২টি ওভার বাউন্ডারি হাকিয়েছিলেন স্মিথ। তাদের দৃঢ়তায় কোনো উইকেট না হারিয়ে ২১ ওভার হাতে রেখেই তজয়ের বন্দরে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা। ‘এ’ গ্রুপ থেকে কোয়ার্টার-ফাইনালে খেলবে বাংলাদেশ ও নামিবিয়া। প্লেটে খেলবে দক্ষিণ আফ্রিকা ও স্কটল্যান্ড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন