বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

দেনা-পাওনা বিপত্তিতে শেখ জামাল

প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও আরামবাগ ক্রীড়া সংঘের ম্যাচ দিয়ে আজ চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে মাঠে গড়ানোর কথা বহুল প্রতিক্ষীত জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগ (জেবি বিপিএল)। বিপিএলের নবম আসর মাঠে গড়ানোর সব প্রস্তুতি সম্পন্ন হলেও কিছুটা দ্বিধাগ্রস্থ বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। কারণ দেনা-পাওনা বিপত্তিতে রয়েছে লিগের বর্তমান চ্যাম্পিয়ন শেখ জামাল। তাদের সঙ্গে অন্য তিন ক্লাবের খেলোয়াড়দের দেনা-পাওনার বিষয়টি নিষ্পত্তি না হওয়ার কারণে এখনও ক্লাবগুলোকে আনুষ্ঠানিকভাবে সবুজ সংকতে দিতে পারছে না বাফুফে। ফলে সুষ্ঠভাবে লিগ শুরু নিয়ে দ্বিধা-দ্বন্ধে রয়েছে তারা।
এবারের লিগ মাঠে গড়ানোর আগে দেনাগ্রস্থ রয়েছে শেখ জামাল। তাদের কাছে ঢাকা আবাহনী, চট্টগ্রাম আবাহনী ও শেখ রাসেল ক্রীড়া চক্র এই তিন ক্লাব ৫৫ লাখ ৯০ হাজার টাকা পাবে। অন্যদিকে শেখ জামাল বিভিন্ন ক্লাবের খেলোয়াড়দের কাছে পাবে ১৬ লাখ ৩৩ হাজার টাকা। এই হিসাবে শেখ জামালের দেনা ৩৯ লাখ ৫৬ হাজার পাঁচশো ৬৭ টাকা।
দলবদলের সময় জামাল ও অন্য তিন ক্লাবের খেলোয়াড় টানা-হেচরার বিষয়টি নিস্পত্তির জন্য যখন বাফুফের প্লেয়ার স্ট্যাটাস কমিটির কাছে যায় তখন তারা দুই পক্ষের কাগজপত্র যাচাই-বাছাই করে টাকার অংক নিশ্চিত করে। ফলে এ ব্যাপারে ক্লাব বা খেলোয়াড়দের আর কিছু বলার নেই। প্লেয়ার স্ট্যাটাস কমিটি রায় দিয়েছে যদি টাকার ব্যাপারটি নিষ্পত্তি না হয় তবে এসব খেলোয়াড়রা নিজ ক্লাবের হয়ে খেলতে পারবেন না।
এ তালিকায় প্রথমেই আছেন ডিফেন্ডার কেষ্ট কুমার বোস ও ইয়াসিন খান। এরা ঢাকা আবাহনীর কাছ থেকে অগ্রিম টাকা নেয়ার পরও যোগ দেন  শেখ জামালে। দু’জন অগ্রিম হিসেবে ঢাকা আবাহনীর কাছ থেকে নিয়েছেন ১২ লাখ ৫০ হাজার টাকা। এই টাকা আবাহনীকে ফেরত না দিলে মাঠে নামতে পারছেন না এ দুই ফুটবলার। অন্যদিকে  দিদারুল হক ও মোহাম্মদ লিংকন অগ্রিম নিয়েছেন শেখ রাসেলের কাছ থেকে। দিদার ৮ লাখ ও লিংকন ১৯ লাখ টাকা অগ্রিম নেন। কিন্ত পরে তারা যোগ দেন শেখ জামালে। তাই জামাল কর্তৃপক্ষের কাছে শেখ রাসেল এই টাকা দাবি করেছে। প্লেয়ার স্ট্যাটাস কমিটিও তাই বলেছে।
ঢাকা আবাহনীর বর্তমান গোলরক্ষক শহিদুল আলম সোহেল এবং  চট্টগ্রাম আবাহনীর দুই ডিফেন্ডার ইয়ামিন মুন্না ও নাসিরউদ্দিন চৌধুরি শেখ জামালের কাছে গত মৌসুমের চুক্তির অর্থের ১৬ লাখ টাকা পাবেন। তারা তাদের পাওনা দাবি করছেন। তা পরিশোধ না করলে জামালকে  খেলার অনুমতি দিতে বাধা প্রদানে আবেদন করেছেন এই তিনজন।
এদিকে চট্টগ্রাম আবাহনীর নির্ভরযোগ্য দুই খেলোয়াড় সোহেল রানা ও রায়হান হাসান শেখ জামালের কাছ থেকে সাত লাখ করে মোট ১৪ লাখ টাকা অগ্রিম নিলেও পরে যোগ দেন বন্দর নগরীর আকাশী-হলুদ শিবিরে। আর মিডফিল্ডার আলমগীর কবির রানা শেখ জামালের কাছ থেকে অগ্রিম নিয়ে চলে যান শেখ রাসেলে। এসব খেলোয়াড়ের কাছ থেকে ১৬ লাখেরও বেশি টাকা পাবে লিগের বর্তমান চ্যাম্পিয়নরা। সুত্র জানায়, বাফুফের  পেশাদার লিগ কমিটির গতকাল রাতেই এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার কথা ছিলো। কিন্তু এ রিপোর্টি লেখা পর্যন্ত  (রাত সাড়ে ১০টা) তারা কোন সিদ্ধান্ত নেয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন