ঢাকা, বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭, ১৬ যিলক্বদ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

ঢাকায় শক্তিশালী ঝড়ের তান্ডব

উপড়ে গেছে গাছ ভেঙে গেছে বৈদ্যুতিক খুঁটি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মে, ২০২০, ১২:১৪ এএম

ঘণ্টায় ৭৮ থেকে ৮৩ কিলোমিটার বেগে রাজধানীর ওপর দিয়ে বয়ে গেছে এ বছরের সবচেয়ে শক্তিশালী কালবৈশাখী ঝড়। গত ২৬ মে মঙ্গলবার দিনগত রাত এবং পরদিন বুধবার ভোরে তীব্র গতিতে এ ঝড় আঘাত হানে। ঝড়ের তাÐবে রাজধানীর কোনো কোনো এলাকায় উপড়ে গেছে গাছপালা। ভেঙে গেছে বৈদ্যুতিক খুঁটি। গাছ পড়ে রাস্তা হয়েছে বন্ধ। ঝড়ের সঙ্গে ভারী বৃষ্টিতে পানি জমে রাস্তায়। সৃষ্টি হয় পানিবদ্ধতা।
আবহাওয়া অফিস জানায়, ওই দিন ৬৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। যার মধ্যে সকালে মাত্র ৩ ঘণ্টায় রেকর্ড হয়েছে ৩৭ মিলিমিটার বৃষ্টিপাত যা সা¤প্রতিক সময়ের সর্বোচ্চ রেকর্ড। আবহাওয়া অফিস জানায়, গত মঙ্গলবার দিনগত রাত এবং বুধবার ভোরে তীব্র গতিতে এ ঝড় আঘাত হানে। ঘণ্টায় ৭৮ থেকে ৮৩ কিলোমিটার বেগের কালবৈশাখী ঝড়ের তাÐব কিছুটা আঁচ করা যায় রাজধানীর বিভিন্ন প্রধান সড়কের পাশের বিশাল বিশাল গাছের অবস্থা দেখে।
ফায়ার সার্ভিস জানায়, ঢাকার রমনা, ধানমন্ডি, হাতিরঝিল, হাইকোর্ট ও পুরাতন বিমানবন্দর এলাকায় গাছ উপড়ে পড়েছে। ভোর থেকেই এসব গাছ অপসারণ করে রাজপথ সচল করতে তৎপর হয় ফায়ার সার্ভিস ও সিটি কর্পোরেশনসহ সেবা সংস্থাগুলো। আবহাওয়া অধিদফতরের উপপরিচালক কাওসার পারভীন বলেন, সমুদ্রে বায়ুচাপের তারতম্য থাকায় এ মুহূর্তে বাতাসের তীব্রতা বেশি। তাই দেশের বিভিন্ন স্থানে ঝড় বৃষ্টি হচ্ছে। একইসঙ্গে অমাবস্যার কারণে উপক‚লীয় অঞ্চলে ২ থেকে ৪ ফুটের বেশি জলোচ্ছ¡াস হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Md. Rasel ২৯ মে, ২০২০, ১:২৫ এএম says : 0
একদিকে করোনা অন্যদিকে আম্ফান- কালবৈশাখী, মাঝেমধ্যে ভুমিকম্প এগুলা নিয়েই আছি ঢাকাবাসীরা।
Total Reply(0)
Sulathana Razia ২৯ মে, ২০২০, ১:২৫ এএম says : 0
হে আল্লাহ মাপ করে দিন এই বিপদ আর সহ্য হয়না
Total Reply(0)
কে এম শাকীর ২৯ মে, ২০২০, ১:২৬ এএম says : 0
বাংলাদেশের রাজধানী তে পাপ টা বেশি হয়
Total Reply(0)
কামাল ২৯ মে, ২০২০, ১:২৬ এএম says : 0
হে আল্লাহ মাপ করে দিন এই বিপদ আর সহ্য হয়না
Total Reply(0)
Jaber hossain Monjur ২৯ মে, ২০২০, ১:২৭ এএম says : 0
'বার বার ঘুর্নিঝড় শেষ হলেই প্রচার হয়,সুন্দরবন বাঁচিয়ে দিলো,এটা ভূল কথা' সুন্দরবনের সৃষ্টিকর্তা যিনি,আমাদের বাঁচান ও তিনি' আল্লাহ!"
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন