ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

খেলাধুলা

আদালতে লিঁও!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মে, ২০২০, ১২:১৪ এএম

লিগ শেষ হতে আরও ১০ ম্যাচ বাকি ছিল। কিন্তু করোনা সেটা হতে দিল না। বাতিল হয়ে গেছে ফরাসি লিগ ওয়ান। লিগ বন্ধ হওয়ার সময় ২৭ ম্যাচ খেলা পিএসজি শীর্ষে থাকায় শিরোপা তুলে দেওয়া হয় প্যারিসের দলটিকে।
মৌসুম শেষের আগেই শিরোপা জেতায় হয়তো খুশিই নেইমার-এমবাপ্পেরা। কিন্তু অলিম্পিক লিঁও এই সিদ্ধান্ত কিছুতেই মানতে পারছে না। করোনা পরিস্থিতির যখন উন্নতি হয়েছে, শিথিল হয়েছে লকডাউন, তাহলে বাতিল হওয়া লিগ আবার শুরু হোক- এটাই লিঁওর চাওয়া। প্রথমে প্রধানমন্ত্রী ও ক্রীড়া মন্ত্রীর কাছে ধরনা দিয়েছে ক্লাবটি। এতে কাজ হয়নি। এখন তারা দেশের সর্বোচ্চ আদালত কাউন্সিল অব স্টেটে যাবে বলে সিদ্ধান্ত নিয়েছে।
এমন নয় যে লিঁওর চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা ছিল। ২৮ ম্যাচ খেলে দলটির পয়েন্ট ছিল ৪০, শীর্ষে থাকা পিএসজির চেয়ে যা ২৮ পয়েন্ট কম। কিন্তু এবারের চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলোতে ওঠা দলটির যে আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলারও আশা ছিল। কিন্তু লিগ শেষ হওয়ার সময় তারা ছিল সপ্তম স্থানে, যার মানে শুধু চ্যাম্পিয়নস লিগেই নয়, ইউরোপা লিগের টিকিটও পাচ্ছে না ক্লাবটি। এখানেই আপত্তি লিঁওর। ফ্রান্সের প্রধানমন্ত্রী ও ক্রীড়া মন্ত্রী বরাবর ক্লাবটির সভাপতি জ্য-মিশেল অলাস চিঠি লিখেছেন। সেখানে একটি আহবান জানিয়েছেন তিনি, ‘ফরাসি ফুটবলের স্বার্থ চিন্তা করে স্বাস্থবিধি মেনে ২০১৯-২০ মৌসুম কি জুলাই বা আগস্টে আবার শুরু করা যায় না?’ প্যারিসের একটি আদালত ক্লাবটির এ আবেদন এরই মধ্যে বাতিল করে দিয়েছেন। এরপরই কাউন্সিল অব স্টেটে যাওয়ার হুমকি দিয়েছে লিঁও।
এর আগে প্যারিসের আদালত খারিজ করে দিয়েছেন অবনমন অঞ্চলে থাকা আমিয়েঁর লিগ শুরু করার আবেদন। এই ক্লাবটিও কাউন্সিল অব স্টেটে যাওয়ার হুমকি দিয়ে রেখেছে। কে জানে শেষ পর্যন্ত ফ্রান্সের সর্বোচ্চ আদালত ক্লাব দুটির আবেদনে সাড়া দেয় কি না!

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন