শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পুলিশের ভিন্ন উদ্যোগ শারীরিক দূরত্ব মেনে যাতায়াতে মাইকিং

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুন, ২০২০, ১২:১১ এএম

করোনাভাইরাস সংক্রামণ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে গণপরিবহন চলাচল ও মার্কেট খোলা হয়েছে কিনা, তা দেখার জন্য সরোজমিনে কাজ করছে ঢাকা মহানগর পুলিশ। পাশাপাশি সাধারণ মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলাচলের দিক নির্দেশনা দেয়া হচ্ছে। গতকাল রাজধানীর ফুলবাড়িয়া বাসস্ট্যান্ডসহ বিভিন্ন মার্কেটে শারীরিক দূরত্ব মেনে যাত্রীদের যাতায়াতে মাইকিং করার মতো পুলিশের ভিন্ন উদ্যোগ দেখা গেছে।
বংশাল থানার ওসি শাহিন ফকির জানান, গতকাল মার্কেট এবং বাসস্ট্যান্ডে শারীরিক দূরত্ব নিশ্চিত করার জন্য নবাবপুর মার্কেটসহ বিভিন্ন মার্কেটের মালিক সমিতির প্রতিনিধিদের উপস্থিতিতে দোকানদারদের ব্রিফিং দেয়া হয়। এসময় প্রত্যেক দোকানে হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ব্যবহার করার জন্য বলা হয় এবং মার্কেটের প্রবেশ মুখে জীবাণুমুক্তকরণ ট্যানেল বসানো হয়। স্বাস্থ্যবিধির সরকারি নির্দেশসমূহ ব্যানার বানিয়ে মার্কেটে টানিয়ে দেয়া হয়।
পাশাপাশি ফুলবাড়ীয়া বাসস্ট্যান্ডে গাড়ির ড্রাইভার ও হেলপারদের মাস্ক ব্যবহার এবং যাত্রীদের হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার নিশ্চিত করা হয়। যাত্রীরা যাতে সিটে বসার সময় প্রত্যেকে দূরত্ব বজায় রেখে যাতায়াত করেন এবং মাস্ক ব্যবহার করেন সেই বিষয়ে প্রতিটি বাসে হ্যান্ড মাইকের মাধ্যমে জানানো হয়। এনিয়ে সরকারি নির্দেশসমূহ ব্যানার বানিয়ে গাড়িতে ও বাসস্ট্যান্ডে টানিয়ে দেয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন