সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

লালপুরে বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা, মানা হচ্ছেনা স্বাস্থ্য বিধি!

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ জুন, ২০২০, ৫:৫১ পিএম

নাটোরের লালপুরে এক এক করে বেড়েই চলেছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। একজন আট বছরের শিশু, দুইজন মেডিকেল স্টার্ফ, একজন পুলিশের গয়েন্দা সংস্থার সদস্যসহ মোট ৯জন করোনাই আক্রান্ত হয়েছে। তবে আক্রান্তের সংখ্যা বাড়লেও কোথাও মানা হচ্ছেনা স্বাস্থ্যবিধি বা সামাজিক দুরত্ব।গত৩১ মে থেকে লাকডাউন তুলে দেওয়ায় হাট, বাজার, গণপরিবহন কোথাও যেন করোনার ভয় নেই। যদিও সরকারী নির্দেশনা অনুযায়ী সামাজকি দুুরত্ব ও স্বাস্থ্য বিধিমেনে চলার কথা থাকলেও সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি না মেনেই যততত চলাচল করছে লালপুর উপজেলার মানুষ। যদিও সামাজিক দুুরত্ব ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে পুলিশ প্রশাসনের পক্ষথেকে টহল ও মাইকিং অব্যহত রয়েছে। রবিবার লালপুর ও কচুয়া বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে মুখে মাস্ক না পড়ায় ৮জনকে ১৬শ টাকা জরমিানা করেনে উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যুতি।
মঙ্গলবার ০৯ জুন সরেজমিনে উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব না মেনে হাট, বাজার, গণপরিবহন গুলিতে ছিলো উপচেপড়া ভীর। সকাল থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত খোলা থাকছে ব্যবসা প্রতিষ্ঠান গুলি নেই প্রশাসনের নজর দারি।
লালপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাক্তার আমিনুল ইসলাম জানান, ‘গত ৪ এপ্রিল লালপুর উপজেলায় করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ শুরু হয়। ৪ মে প্রথম করোনা রোগী শনাক্ত হয় এক মাসে আক্রান্তের সংখ্যা ৯ জনে দাঁড়িয়েছে। তিনি আরো জানান, এ পর্যন্ত ৩৭২ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য নাটোর সিভিল সার্জনের নিকট পাঠানো হয়েছে। এর মধ্যে ২৭৭ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে ৯জনের পজেটিভ এসেছে। আক্রান্ত ৯জনের মধ্যে ২জন সুস্থ হয়েছে। এখনো ৯৫জনের রিপোর্ট পেন্ডিং রয়েছে।’
লালপুর উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যুতি জানান, স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব নিশ্চিতে কঠোর অবস্থানে যাবে উপজেলা প্রশাসন। যে সকল ব্যবসা প্রতিষ্টান সরকারী নির্দেশনা অমান্য করে গভীর রাত পর্যন্ত খোলা থাকছে তাদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা অব্যহত থাকবে।’
লালপুরে প্রতিনিয়তই বাড়ছে করোনা রোগীর সংখ্যা তার পরেও স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব না মেনে অবাধে চলাচল করায় আশঙ্কা হারে করোনা ভাইরাসের সংক্রাম ঘটতে পারে লালপুরে। এখনই করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধে প্রশাসনের কঠোর নজরদারির দাবি জানিয়েছেন উপজেলার সচেতন মহল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন