সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণ নিয়ে জনমনে উদ্বেগ আর স্বাস্থ্য বিভাগে অস্বস্তি বাড়ছে

মৃত্যুর মিছিলে আরো দুই নাম

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১০ জুন, ২০২০, ১:০২ পিএম

করোনা সংক্রমণে বরিশাল মহানগরীতে দ্বিতীয় মৃত্যু সহ ২৪ ঘন্টায় বিভাগে দুজন মারা যাওয়ায় দক্ষিণাঞ্চলে ‘কোভিড-১৯’ নিয়ে স্বস্তিতে নেই স্বাস্থ্য বিভাগ সহ সাধারণ মানুষ। যদিও বুধবার দুপুরের পূর্ববর্তী ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা গত তিন দিনের মধ্যে কমছিল। কিন্তু গত কয়েক দিনে মৃত্যুর মিছিলে প্রতিদিন নতুন নাম যোগ হওয়ায় জনমনে উদ্বেগ বাড়ছে। গত ২৪ ঘন্টায় বরিশাল ও পটুয়াখালীতে দুজনের মৃত্যু এবং আরো ৫৩ জন নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এনিয়ে বিভাগের ৬ জেলায় মোট আক্রান্তের সংখ্যাটি ১ হাজার ১১৭তে উন্নীত হল। আক্রান্তদের মধ্যে বরিশালেই ২৭জন। যার মধ্যে মহানগরীতে আক্রান্তের সংখ্যা প্রায় ২০। নগরীতে আক্রান্তের মধ্যে পুলিশ ও চিকিৎসক ছাড়াও বেশ কয়েকজন ব্যাংক কর্মকর্তাও রয়েছেন। নগরীর বেশ কয়েকটি সরকারী-বেসরকারী ব্যাংকের একাধীক কর্মকর্তা গত কয়েকদিনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে গত ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে আরো ২৮জন সহ মোট ৩২১ জন সুস্থ্য হয়ে উঠেছেন বলে বিভাগীয় স্বাস্থ্য দপ্তর জানিয়েছে।
সরকারী হিসেবনুযায়ী বরিশাল জেলা ও মহানগরীর অবস্থা এখন অত্যন্ত উদ্বেগজনক। এ মহানগরীর প্রতিটি এলাকাতেই প্রতিদিন নতুন করে করোনা সংক্রমন বাড়ছে। কিন্তু নুন্যতম কোন প্রতিকার নেই। বিভাগীয় সদর বরিশাল মহানগরীতে স্বস্থ্যবিধি মানার কোন বালাই নেই। বুধবার দুপুর পর্যন্ত জেলায় ৭০১ করোনা আক্রান্তের মধ্যে মহানগরীতেই সংখ্যাটা প্রায় ৬শ। মোট মৃত্যু ৮ জনের মধ্যে মহানগরীতে মারা গেছেন দুজন। গত ২৪ ঘন্টায় নগরীরর আলেকন্দাতে ১ জনের মৃত্যু হয়েছে। জেলায় মোট সুস্থ হয়েছেন ১১৭ জন। বরিশাল জেলার গৌরনদী ও আগৈলঝাড়ায় নতুনকরে করোনা সংক্রমন উদ্বেগজনক হারে বেড়েছে। যার মধ্যে গৌরনদীর অবস্থা বেশ নাজুক। এখানে একাধীক চিকিৎসক ও চিকিৎসা কর্মীও করোনা সংক্রমনে আক্রান্ত । এছাড়া বাকেররগঞ্জ ও বানরীপাড়ার অবস্থাও অবনতিশীল। আর আক্রান্তদের মধ্যে বরিশালের সদর হাসপাতাল সহ জেলার বিভিন্ন উপজেলা হাসপাতালে ৩১জন ও শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে এপর্যন্ত ১১৭জন চিকিৎসা নিয়েছেন।
বরিশালের পড়ে গত ২৪ ঘন্টায় নাজুক পরিস্থিতি সৃষ্টি হয়েছে বরগুনাতে। ছোট এ জেলাটিতে গত ২৪ ঘন্টায় নতুন করে ১৩জন আক্রান্ত হবার মধ্যে দিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৯৫তে উন্নীত হয়েছে। মৃত্যু হয়েছে ২জনের। এ পর্যন্ত সুস্থ্য হয়েছে ৫৩জন। এ জেলাটিতে আক্রান্তদের মধ্যে ৩৯জন সরকারী বিভিন্ন হাসপাতাল ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছে বলে জানা গেছে।

পিরোজপুরে গত ২৪ ঘন্টায় ৪ জন সহ মোট আক্রান্ত ৯৪ জনের মধ্যে মারা গেছেন ৩জন। সুস্থ্য হয়ে উঠেছেন ৬০ জন। আর এ পর্যন্ত সরকারী হাসপাতালে মাত্র ৪ জন করোনা আক্রান্ত রোগী চিকিৎসা নিয়েছেন বলে জানা গেছে। পটুয়াখালীর বাউফল উপজেলার কালাইয়াতে গত ২৪ ঘন্টায় আরো ১ জনের মৃত্যু হয়েছে। এসময়ে নতুনকরে আরো একজন সহ মোট আক্রান্ত ৮৩ জনের মধ্যে মারা গেছেন ৬জন। যা এ বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ। সুস্থ্য হয়ে উঠেছেন ৩১ জন। আর এ পর্যন্ত সরকারী হাসপাতালগুলোতে ভর্তি হয়েছেন ২১ জন।

ভোলাতেও গত ২৪ ঘন্টায় নুতন করে ৪ জন সহ মোট আক্রান্তের সংখ্যা ৭৪ জনের মধ্যে মারা গেছেন দুই জন। আর মোট সুস্থ্য হয়েছেন ২৬জন। তবে সরকারী হাসপাতালে ভর্তি হয়েছেন ২৪ জন। ঝালকাঠী জেলায় গত ২৪ ঘন্টায় নুতন করে ৪জন সহ মোট আক্রান্ত ৭০ জনের মধ্যে মারা গেছেন দুজন। আর সুস্থ্য হয়ে উঠেছেন ৩৪ জন। জেলোটির সরকারী হাসপাতালে এ পর্যন্ত চিকিৎসা নিয়েছেন মাত্র ৫জন রোগী।

এদিকে শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে বুধবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় ৭ জনকে ভর্তি করা হলেও এসময়ে ছাড়া পেয়ছেন ৮জন। এসময়ে হাসপাতালটির করোনা ওয়ার্ডে নতুন করে ২জনকে ভর্তি করা হলেও মারা গেছেন ১ জন। আর সুস্থ্য হয়ে ঘরে ফিরেছেন আরো ৭জন। এ পর্যন্ত হাসপাতালটির আইসোলেশন ও করেনা ওয়ার্ডে ভর্তিকৃত ৩৩৩ জনের মধ্যে মারা গেছেন ৪৮জন। যার মধ্যে করোনা ওয়ার্ডেই মৃত্যু হয়েছে ১৩ জনের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন