সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাজশাহী বিভাগে নতুন করে করোনা শনাক্ত ১২২ ও মৃত্যু ১

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১০ জুন, ২০২০, ২:২১ পিএম

রাজশাহী বিভাগের সাত জেলায় গত ২৪ ঘণ্টায় আরও ১২২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে; মারা গেছেন একজন। জয়পুরহাট জেলায় এদিনে কোনো সংক্রমণ শনাক্ত হয়নি। এছাড়া সুস্থ হয়েছেন আরও ১৫ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী। রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য বুধবার এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তদের মধ্যে বগুড়ার ৭৭ জন, সিরাগঞ্জের ১৬ জন, পাবনায় ১৩ জন, রাজশাহীতে ১০ জন, নওগাঁয় চারজন, নাটোরে একজন ও চাঁপাইনবাবগঞ্জে একজন। তবে

ডা. গোপেন্দ্র আরও জানান, রাজশাহী বিভাগে এ পর্যন্ত এক হাজার ৮৫২ জনের করোনা শনাক্ত হয়েছে। এ মধ্যে সর্বোচ্চ বগুড়ায় ৯৫১ জন আক্রান্ত। এছাড়াও রাজশাহীতে ৯৬ জন, চাঁপাইনবাবগঞ্জে ৫৮ জন, নওগাঁয় ১৬৩ জন, নাটোরে ৬৯ জন, জয়পুরহাটে ২১৪ জন, সিরাজগঞ্জে ১৫৭ জন ও পাবনায় ১৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে।
তিনি বলেন, গত ২৪ ঘন্টায় নওগাঁয় একজন করোনা আক্রান্ত রোগি মারা গেছেন। এ নিয়ে বিভাগের আট জেলার মধ্যে ছয় জেলায় মৃতের সংখ্যা বেড়ে ১৯ জন। তবে এখনো জয়পুরহাট ও চাঁপাইনবাবগঞ্জে কোন করোনা আক্রান্ত রোগি মারা যায়নি। রাজশাহীতে তিনজন, নওগাঁয় তিনজন, নাটোরে একজন, বগুড়ায় আটজন, সিরাজগঞ্জ দুইজন ও পাবনায় তিনজন।

রাজশাহী বিভাগে চারটি ল্যাবে করোনা পরীক্ষা হচ্ছে। এর মধ্যে সরকারিভাবে তিনটি ও বেসরকারি একটি। এর মধ্যে রাজশাহীতে দুইটি ও বগুড়ায় একটি সরকারি। বেসরকারি ল্যাব বগুড়ায়। এছাড়াও অতিরিক্ত নমুনাগুলো ঢাকায় পাঠানো হচ্ছে। প্রতিদিন নমুনা সংগ্রহ ও পরীক্ষা বাড়ছে। তার সঙ্গে বাড়ছে করোনা সংক্রমনের সংখ্যাও।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন