বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

গুরু যখন সহকারী!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুন, ২০২০, ১২:১৩ এএম

খেলোয়াড়ি জীবনের শেষ দিকে যার কোচিংয়ে খেলেছেন এবং যাকে দেখে কোচ হওয়ার অনুপ্রেরণা পেয়েছিলেন সেই হুয়ান মানুয়েল লিয়োকে এবার নিজের সহকারী হিসেবে পেয়েছেন পেপ গার্দিওলা। মৌসুমের মাঝপথে গত ডিসেম্বরে আর্সেনালের দায়িত্ব নেওয়া মিকেল আর্তেতার শূন্যস্থান পূরণে গতপরশুই লিয়োকে নিয়োগ দেওয়ার কথা জানায় ম্যানচেস্টার সিটি। চিংতাও হুয়াংহাইকে চাইনিজ লিগ ওয়ান চ্যাম্পিয়নশিপ থেকে দেশটির সুপার লিগে তুলে আনা লিয়ো এবার নিলেন নতুন চ্যালেঞ্জ।
কোচিং ক্যারিয়ারের রিয়াল সোসিয়েদাদ, ভিসেল কোবে, রিয়াল ওভিয়েদোসহ আরও অনেক দলের দায়িত্ব পালন করেছেন লিয়ো। কাজ করার অভিজ্ঞতা হয়েছে আন্দ্রেস ইনিয়েস্তা, দাভিদ ভিয়া ও ইয়াইয়া তুরের মতো বিশ্বমানের খেলোয়াড়দের সঙ্গে। গার্দিওলা তার ক্যারিয়ারের শেষ ধাপে ২০০৫-০৬ মৌসুমে খেলেছিলেন মেক্সিকোর ক্লাব দোরাদোসে। ওইসময় দলটির কোচ ছিলেন লিয়ো। সাবেক শিষ্যর সঙ্গে অন্যভাবে কাজ করার সুযোগ পেয়ে রোমাঞ্চিত ৫৪ বছর বয়সী এই স্প্যানিয়ার্ড, ‘গত কয়েক মৌসুমে ম্যানচেস্টার সিটি অনেক সাফল্য পেয়েছে এবং সেই মানের ফুটবল খেলেছে যা আমরা এই দল ও এর কোচের কাছে প্রত্যাশা করি। এমন একটা দলের অংশ হতে পারাটা ভীষণ আনন্দের। আশা করি, ক্লাবটির আগামী দিনের সফল পথচলায় গুরুত্বপ‚র্ণ অবদান রাখতে পারব।’
কোভিড-১৯ মহামারীতে থমকে যাওয়া ইংলিশ প্রিমিয়ার লিগ আবারও মাঠে ফিরতে যাচ্ছে আগামী ১৭ জুন। ওই দিই আর্সেনালের মুখোমুখি হবে গার্দিওলা-লিয়ো জুটির দল সিটি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন