রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বগুড়ায় হাজার ছাড়ালো করোনা পজিটিভ

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১১ জুন, ২০২০, ১২:৫৬ পিএম

বগুড়ায় করোনা পজিটিভ মানুষের সংখ্যা হাজার ছাড়িয়েছে। ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান তুহিন এই তথ্য জানিয়ে বলেছেন , এই সংখ্যা এলার্মিং । স্বাস্থ্য বিভাগের পরিসংখ্যান বিভাগ জানিয়েছেন বগুড়ায় করোনা সংক্রমনে মৃতের সংখ্যা ৮।

এদিকে করোনা সংক্রমনের হার বৃদ্ধির প্রেক্ষিতে ১২ অক্টোবর থেকে বগুড়ার মার্কেট ও বিপনী বিতান গুলো ১ সপ্তাহের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। জেলা প্রশাসনের কর্মকর্তাদের সাথে চেম্বার প্রতিনিধির বৈঠকে এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বগুড়া চেম্বার সভাপতি মাসুদুর রহমান মিলন।

পরিসংখ্যানে দেখা যায় , বগুড়ায় বয়স ভিত্তিক মোট রোগীর দিক থেকে সবচেয়ে বেশী ১৮ থেকে ৪০ বছরের ৪৭৬ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী রোগীর সংখ্যা ৩২২ এরপর ৫১ থেকে ৭০ বছরের রোগী মোট ১৬৮ জন এবং তালিকার তলানীতে রয়েছেন ৭০ উর্ধ মাত্র ১৩ জন।
এছাড়া করোনায় আক্রান্ত ১০৩৭ জনের মধ্যে ৭৩৭ জন পুরুষ, ২৪২ নারী ও শিশু রয়েছেন ৫৮ জন। ৮ জনের মৃত্যু হলেও সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন ৭৩ জন।
বগুড়ায় সরকারিভাবে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থাপিত একটি মাত্র পিসিআরে করোনা টেস্ট হওয়ায় ফলাফল পেতে খুবই বিলম্ব হচ্ছে। এখানে বগুড়া জেলা ছাড়াও গাইবান্ধা, সিরাজগঞ্জ, নাটোর, নওগাঁ ও কুষ্টিয়া জেলার নমুনাও পরীক্ষা করা হয়।
অন্যদিকে বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে করোনা পরীক্ষার ফি নেওয়া হচ্ছে ৪ হাজার টাকা । এই হাসপাতালে আরও ১ হাজার টাকা বেশি দেওয়া হলে ওই হাসপাতালের কর্মীরাই বাড়ি থেকে নমুনা সংগ্রহ করে
নিয়ে যাচ্ছে । কেবল স্বচ্ছল ব্যক্তিরাই এই সুবিধা নিতে পারছে।
এদিকে বগুড়ায় শহীদ জিয়া মেডিকেল কলেজ হাসপাতালের পাশাপাশি বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালেও আরেকটি পিসিআর স্থাপন করা হলে মধ্য ও নি¤œ মধ্যবিত্ত্ব ও দরিদ্র ¤্রনেীর লোকজন প্রভুতভাবে উপকৃত হত বলে ভুক্তভোগীরা জানিয়েছেন ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন