সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আখাউড়ায় করোনার উপসর্গ নিয়ে এক ব্যবসায়ীর মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুন, ২০২০, ২:৩২ পিএম

ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়ায় করোনা উপসর্গ নিয়ে তাপস সাহা নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়।

বুধবার রাতে আখাউড়া উপজেলার মোগড়া গ্রামের নিজ বাড়িতে মারা যান তিনি। বৃহস্পতিবার (১১ জুন) সকালে সৎকারের জন্য তার লাশ স্থানীয় শ্মশানে নেয়া হয়।

তার পুত্র কৌশিক সাহা বলেন, বাবা গত ১৭ মে মোগড়া বাজারে ৩৫০ জন দরিদ্র মানুষের মাঝে ব্যক্তিগত অর্থে ত্রাণ বিতরণ করেন। ত্রাণ বিতরণের ২ দিন পর হঠাৎ হৃদরোগে আক্রান্ত হলে ঢাকার ল্যাব এইড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসার পর হাসপাতাল কর্তৃপক্ষ তার করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করেন। ২৪ মে রিপোর্টে বাবার শরীরে করোনা শনাক্ত হয়।

তিনি আরও জানান, করোনাভাইরাস শনাক্তের পর ল্যাব এইড হাসপাতালের আইসোলেশনে কিছুদিন থাকার পর ডাক্তার ছাড়পত্র দিলে তার বাবাকে ২৮ মে আখাউড়ায় আনা হয়। ডাক্তারের নির্দশেনায় হোম আইসোলেশনে থাকায় তারা আখাউড়া হাসপাতাল কিংবা উপজেলা প্রশাসনকে বিষয়টি জানায়নি। গত ৫ জুন শুক্রবার বিষয়টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে অবগত করে নতুন করে করোনার নমুনা দেয়া হয়। ওনার পাশাপাশি অন্যদেরও নমুনা দেয়া হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. শ্যামল চন্দ্র ভৌমিক জানান, তাপস সাহার করোনা শনাক্ত হয় ঢাকায়। পরে তিনি আবার নমুনা দিতে আসেন। নমুনা নিয়ে উনাকে হোম আইসোলেশনে থাকতে বলা হয়। গত মঙ্গলবার আসা ফলাফলে তিনিসহ পরিবারের অন্যদরেও নেগেটিভ আসে। রিপোর্ট নেগেটিভ আসলেও করোনা উপসর্গ নিয়ে তার মৃত্যু হয়।

আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার তাহমিনা আক্তার রেইনা বলনে, ওই ব্যক্তির মারা যাওয়ার বিষয়টি তিনি জেনেছেন। স্বাস্থ্যবিধি মেনে সৎকার করার পাশাপাশি যারা অংশ নেবেন তাদেরকে হোম কোয়ারেন্টানে থাকতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন