সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমন এযাবতকালের সর্বোচ্চ ৯৮ জন

‘বরিশাল সিটি করপোরেশন এলাকায় রোগীর সংখ্যা অত্যাধিক এবং ঝুকিপূর্ণ’- মন্তব্য স্বাস্থ্য বিভাগের

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১১ জুন, ২০২০, ৩:৫২ পিএম

আশংকাজনকভাবে করেনা ভাইরাস সংক্রমন বৃদ্ধির প্রেক্ষিতে ‘বরিশাল সিটি করপোরেশন এলাকায় রোগীর সংখ্যা অত্যাধিক এবং ঝুকিপূর্ণ’ বলে মন্তব্য করেছে স্বাস্থ্য বিভাগ। এর আগে বরিশাল মহানগরীকে লক ডাউন করার স্বাস্থ্য বিভাগের সুপারিশও আমলে নেয়নি প্রশাসন। মহানগরীর অবস্থা ইতোমধ্যে চুড়ান্ত খারপ পর্যায়ে পৌছলেও নগর ভবনও প্রায় নিশ্চুপ। নগরীর প্রতিটি এলাকার ঘরে এখন করেনা ভাইরাস রোগী। যাদের ৯০ ভাগই ঘরে বসে চিকিৎসা নিচ্ছেন। বিভাগে আক্রান্ত ১২শ অতিক্রম করলেও বরিশাল মহানগরীতেই আক্রান্ত প্রায় ৭শ। নগরীতে মৃত্যু হয়েছে ইতোমধ্য ৩জনের। বৃহস্পতিবার দুপুরের পূবর্বর্তি ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে নুতন আক্রান্ত এযাবতকালের সর্বোচ্চ, ৯৮ জনের মধ্যে বরিশাল জেলায়ই সংক্রমন ৫৮ জনের। যার মধ্যে মহানগরীতেই আক্রান্তর সংখ্যা প্রায় ৫০। বরিশাল জেলায় এ পর্যন্ত মোট আক্রান্ত ৭৫৯। মৃত্যু হয়েছে ৯জনের।
গত ৮ মার্চ থেকে ১০ মে লক ডাউন প্রত্যাহারের দিন পর্যন্ত দক্ষিণাঞ্চলে মোট করেনা সংক্রমন ছিল ১৫৬। যার মধ্যে বরিশাল জেলায় আক্রান্ত ছিল ৫০। মহানগরীতে ২৫। কিন্তু গত একমাসে বরিশাল জেলায় আক্রান্ত ৭০৯ বৃদ্ধি পেয়ে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত ৭৫৯ এবং মহানগরীতে তা সাড়ে ৬শ অতিক্রম করেছে।
বিভাগের ৬ জেলায় মোট আক্রান্ত প্রায় ১১শ বেড়ে ১২শ ১৭’তে উন্নীত হয়েছে। বরিশাল মহানগরী সহ দক্ষিণাঞ্চলের বিভিন্ন এলাকার বানিজ্যিক ব্যাংকগুলোতে করোনা সংক্রমন ছড়িয়ে পড়তে শুরু করেছে। মহানগরীতে পুলিশ, চিকিৎসক ও চিকিৎসা কর্মীর পরে ব্যাংক কর্মীদের আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। গৌরনদীতে ৪টি ব্যাংক ইতোমধ্যে লকডাউন করা হয়েছে। মহানগরীতে অগ্রনী ব্যাংকের প্রধান শাখা লক ডাউন করা হয়েছে। এছাড়া আরো কয়েকটি বেসরকারী ব্যাংকের একাধীক কর্মকর্তা ইতোমধ্যে আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘন্টায় মহানগরীর ভাাটিখানায় ৭০ বছর বয়সী একজনের মৃত্যুর মধ্যে এ নগরীতে মৃতের সংখ্যা ৩ এবং জেলায় ৯-এ উন্নীত হল। এসময়ে ঝালকাঠীর নলছিটিতে ৬৫ বছরের আরো একজনের মৃত্যু হয়েছে। ফলে জেলাটিতে মৃতু হল ৩ জনের। তবে গত ২৪ ঘন্টায় আরো ১৫ জন সহ দক্ষিণাঞ্চলে মোট ৩৩৬ জন সুস্থ হয়ে উঠেছেন বলে বিভাগীয় স্বাস্থ্য দপ্তর জানিয়েছে।
বৃহস্পতিবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় পটুয়াখালীতে আরো ৩০ আক্রান্ত হয়েছে। যা এক দিনে এযাবতকালের সর্বোচ্চ। এনিয়ে জেলাটিতে মোট আক্রান্তের সংখ্যা ১১৩ জনে উন্নীত হল। মৃত্যু হয়েছে ৬জনের। আর সুস্থ্য হয়ে উঠেছেন ৩১জন। গত ২৪ ঘন্টায় ছোট জেলা ঝালকাঠীতে আরো ৫ জন নতুন আক্রান্তের মধ্যে দিয়ে মোট সংক্রমিত ব্যক্তির সংখ্যা ৭৫-এ উন্নীত হয়েছে। মোট মৃত্যু হয়েছে ৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩৪ জন। বরগুনায় গত ২৪ ঘন্টায় আরো ৩জন আক্রান্তের মধ্যে দিয়ে মোট সংখ্যা ৯৭-এ উন্নীত হল। এ জেলায় মৃত্যু হয়েছে দুই জনের। সুস্থ হয়েছেন ৫৮ জন। ভোলাতেও নতুনকরে ২জন আক্রান্তের মধ্যে দিয়ে মোট সংখ্যাটি ৭৬ জনে উন্নীত হল। মৃত্যু হয়েছে দু জনের। আর সুস্থ রোগীর সংখ্যা ২৬ বলে জানা গেছে। পিরোজপুরে গত ২৪ ঘন্টায় নুতন কোন আক্রান্তের কথা জানায়নি স্বাস্থ্য বিভাগ। জেলাটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত ৯৪। মৃত্যু হয়েছে ৩জনের। আর সুস্থ্য হয়ে উঠেছেন ৬২ জন।
দক্ষিণাঞ্চলের ৬ জেলার বিভিন্ন সকরকারী হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডগুলোতে এপর্যন্ত ৯৩০ জনকে ভর্তি করা হলেও ছাড়পত্র লাভ করেছেন ৪৪২ জন। যার মধ্যে শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশনেই ভর্তি করা হয় ২১৯জনকে। ছাড়া পেয়েছেন ১৩৮ জন। মৃত্যু হয়েছে ৩৬জনের। আর উন্নত চিকিৎসার জন্য রেফার করা হয়েছে ২০ জনকে। গত ২৪ ঘন্টায় এ হাসপাতালের আইসোলেশনে ১ জনের মৃত্যু ও ৪জন নতুন রোগী ভর্তি করা হলেও ১জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। এ পর্যন্ত শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে করেনা পজেটিভ রোগী ভর্তি হয়েছে ১২২জন। সুস্থ হয়ে ছাড়পত্র লাভ করেছে ৬৮ জন। মৃত্যু হয়েছে ১৩ জনের। গত ২৪ ঘন্টায় ১জন সহ হাসপাতালটিতে বর্তমানে চিকিৎসাধীন রয়েছে ৩৪জন করোনা পজেটিভ রোগী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন