বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

টি-২০ ইনস্ট্যান্ট নুডুলস!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুন, ২০২০, ১২:০১ এএম

দর্শকদের পাশাপাশি টেস্টের প্রতি খেলোয়াড়রাও আগ্রহ হারিয়ে ফেলতে শুরু করেছেন, এমন কথা প্রায়ই শোনা যায়। তাই ক্রিকেটের সবচেয়ে প্রাচীন সংস্করণের অস্তিত্ব নিয়ে তৈরি হয়েছে শঙ্কা। টেস্টের জনপ্রিয়তা ফেরাতে আইসিসিও নিয়েছে নানা উদ্যোগ। গোলাপি বলে দিবারাত্রির ম্যাচ ও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ সেসবেরই অংশ। এতকিছু সত্তে¡ও পরিস্থিতির উন্নতি হবে কি-না তা নিশ্চিত করে বলার উপায় নেই।
বর্তমান সময়ের ব্যাটসম্যানদের আগ্রাসী করে তোলার জন্য সীমিত ওভারের ক্রিকেটকে কৃতিত্ব দিলেন অর্জুনা রানাতুঙ্গা। তবে শ্রীলঙ্কার বিশ্বকাপজয়ী অধিনায়ক মনে করেন, হালের টি-টোয়েন্টি সংস্করণ ‘ক্ষুধা মেটালেও’ টেস্টের মতো ‘তৃপ্তি দেয় না’। ৫৬ বছর বয়সী সাবেক তারকা ক্রিকেটার রানাতুঙ্গা অবশ্য এখনও মজে আছেন সাদা পোশাকের ক্রিকেটের প্রেমে। পাঁচ দিনের ম্যাচই তাকে করে পরিতৃপ্ত। গতকাল আন্তর্জাতিক বার্তা সংস্থা এএফপি’র কাছে তিনি বলেন, ‘টেস্ট ক্রিকেট হলো মায়ের হাতে তৈরি খাবারের মতো। প্রচুর ভালবাসা, যত্ন এবং ধৈর্যসহ তৈরি করা হয়। পুষ্টিকর খাবার। অন্যদিকে, টি-টোয়েন্টি হলো ইনস্ট্যান্ট নুডুলসের মতো।’
১৯৯৬ সালে রানাতুঙ্গার নেতৃত্বে বিশ্বকাপ শিরোপা জিতেছিল সেসময়ের নবাগত পরাশক্তি শ্রীলঙ্কা। তার আন্তর্জাতিক ক্যারিয়ার ছিল দেড় যুগ দীর্ঘ। ১৯৮২ থেকে ২০০০ সালের মধ্যে ৯৩ টেস্ট ও ২৬৯ ওয়ানডে খেলেছিলেন তিনি। উভয় সংস্করণেই তার ব্যাটিং গড় ছিল ৩৫-এর বেশি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন